Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ঈদের আমেজ প্রথম কর্মদিবসে সচিবালয় কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঈদুল ফিতরের টাকা পাচঁদিনের সরকারি কর্মকর্তদের ছুটি শেষ হযেছে। গতকাল বুধবার ঈদের ছুটি শেষে গতকাল খুলেছে সরকারি অফিস খুলছে। লিফটগুলোর সামনে ভিড় ছিল না। প্রবেশের গেট দুটোই ছিল ফাঁকা। তবে গাড়ি রাখার স্থানগুলো অন্যান্য সময়ের মতো পূর্ণ ছিল।
প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয় কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম থাকলে মন্ত্রী প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের উপস্থিতি ছিল বেশি। কর্মচাঞ্চল্যহীন সচিবালয়ে প্রথম কর্মদিবসে ঈদের আমেজ বিরাজ করছে। যারাও এসেছেন তাদের মধ্যে তেমন কর্মচাঞ্চল্য লক্ষ্য করা যায়নি। উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা মূলত পারস্পরিক খোঁজ-খবর ও ঈদের শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত ছিলেন। গত সোমবার ২৬ জুন দেশে পবিত্র ঈদুল ফিতর পালিত হয়েছে। এজন্য গত রোব, সোম ও মঙ্গলবার ২৫, ২৬, ২৭ জুন ছিল সরকারি ছুটি।এর আগে ২৩ ও ২৪ জুন অর্থাৎ শুক্র ও শনিবার ছিল সাপ্তাহিক ছুটি। অনেক সরকারি কর্মকতা- কর্মচারী নিজ এলাকায় ঈদ করায় তারা অফিসে উপস্থিত হননি।
গতকাল বুধবার সকাল ১০টার আগেই সচিবালয়ে এসে উপস্থিত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি এসেই মন্ত্রণালয়ের কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। ঈদে সড়ক পথে মানুষের ঘরে ফেরার বিষয়টি পর্যালোচনার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে একটি সভাও করেন ওবায়দুল কাদের। সাড়ে ১১টার দিকে সচিবালয়ে এসে কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময়ের পাশাপাশি ছবিও তোলেন তিনি। সকাল সাড়ে ১০টার কিছু পর সচিবালয়ে আসেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনিও মন্ত্রণালয় ও অধীনস্তসংস্থার প্রধানদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। বেলা সাড়ে ১১টার দিকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার সচিবালয়স্থ নিজ দফতরে মন্ত্রণালয়ের সব কর্মকর্তা ও কর্মচারীর সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন। বাণিজ্যমন্ত্রী দুপুর ১২টার দিকে সচিবালয়ে আসেন। তিনি সাংবাদিকদের বলেন, এবার শান্তিপূর্ণভাবে ঈদ হয়েছে। কোনো দুর্ঘটনা ঘটেনি। মানুষের মনে আনন্দ ছিল, স্বতঃস্ফূর্ততাও ছিল। সার্বিকভাবে বাজার স্বাভাবিক ছিল। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, দুযোগ ব্যস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়া, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাসহ কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী নিজ নিজ কার্যালয়ে অফিস করেন। এদিকে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়. ভুমি মন্ত্রণালয়. সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তার কক্ষ তালাবদ্ধ অবস্থায় দেখা গেছে। আবার অনেকের চেয়ার- টেবিল ফাঁকা পড়ে থাকতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ