Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শাপলা চত্বরে সমাবেশের হুঁশিয়ারি কওমী মাদরাসা সংগঠনের

৫ দিনেও সন্ধান নেই মুফতি মুশতাকুন্নবীর

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : নিখোঁজ হওয়ার ৫দিনেও সন্ধান পাওয়া যায়নি ইসলামি চিন্তাবিদ ও দেশবরেণ্য বক্তা মুফতি মাওলানা মুশতাকুন্নবীসহ তাঁর এক সহযোগী ও গাড়ি চালকের। আইন শৃঙ্খলা বাহিনী বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও মুফতি মুশতাকুন্নবীর সন্ধান পাচ্ছেনা। কুমিল্লাসহ দেশের গোটা আলেম সমাজ এঘটনায় উদ্বিগ্ন হয়ে ওঠেছেন। মুফতি মুশতাকুন্নবীর সন্ধান চেয়ে কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠনের বেঁধে দেয়া আল্টিমেটামের ২৪ঘন্টা শেষ হওয়ার পর গতকাল বেলা ১২টায় কঠোর আন্দোলনের ডাক দিয়ে সংগঠনটি কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে মানববন্ধন করে। আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে মুফতি মুশতাকুন্নবীসহ তিনজনের সন্ধান দিতে ব্যর্থ হলে ঢাকার শাপলা চত্বরে দেশের আলেম সমাজকে একত্রিত করে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেয়া হয়।  
কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সিনিয়র সহসভাপতি ও সংগঠনের জেনারেল সেক্রেটারি শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলীর দিকনির্দেশনায় অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের পরীক্ষা নিয়ন্ত্রক ও কুমিল্লার কাশেমুল উলুম মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা আবদুল কুদ্দুস বলেন, মুফতি মুশতাকুন্নবীকে অপহরণ করা হয়েছে নাকি আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে তুলে নিয়ে গেছে বিষয়টি কোন মহলই পরিস্কার করতে পারছেনা। এঅবস্থায় তাঁর পরিবারসহ গোটা আলেম সমাজে চরম উৎকন্ঠা বিরাজ করছে। কওমী মাদরাসা সংগঠন এবিষয়টিকে অনেক গুরুত্ব দিয়ে দেখছে। এসংগঠনসহ সকল আলেম সমাজ মুফতি মুশতাকুন্নবীর সন্ধান চায়। সংগঠনের ২৪ ঘন্টার আল্টিমেটাম শেষে আমরা মানববন্ধন করেছি। সামনে আরো কঠোর কর্মসূচি আসবে। প্রয়োজনে মুফতি মুশতাকুন্নবীর সন্ধানের দাবীতে ঢাকার শাপলা চত্বরে সমাবেশ হবে। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মনিরুল ইসলাম, মুফতি সুলতান আহমেদ, মুফতি আবুল হাসান রাজাপুরি, মাওলানা জামিল আহমদ, মাওলান্ ামফিজুল ইসলাম, মুফতি তাওহীদুল ইসলাম, মুফতি নাঈমুল ইসলাম, কান্দিরপাড় জামে মসজিদের সহ:পেশ ইমাম হাফেজ মাওলানা আমিনুল্লাহ, মাওলানা মনজুর আহমদ ও মাওলানা তৈয়ব প্রমুখ। উল্লেখ্য, কুমিল্লার কোটবাড়ি এলাকার সুধন্যপুর মাদরাসার অধ্যক্ষ ও ল²ীপুর সদর উপজেলার তুমচর গ্রামের বাসিন্দা বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও জনপ্রিয় বক্তা মুফতী মাওলানা মুশতাকুন্নবী গত বুধবার রাতে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে ওয়াজ মাহফিল শেষে তাঁর সহযোগী ছাত্র খায়রুল ইসলামসহ একটি প্রাইভেটকারে (ঢাকা মেট্রো-গ-১১-২০৭১) করে কুমিল্লার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার পথে নিখোঁজ হোন। মুফতি মুশতাকুন্নবীর সন্ধানে আধুনিক প্রযুক্তি নিয়ে অভিযানে মাঠে নামে পুলিশ ও গোয়েন্দা সংস্থার একাধিক টিম। কিন্তু ৫দিনেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।



 

Show all comments
  • H M ABDUL GANI ২৯ মে, ২০১৭, ১২:২১ এএম says : 0
    এটা আইন সৃঙ্কলা বাহিনীর দুর্বলতা ছাড়া আর কিছুই নয়।
    Total Reply(0) Reply
  • M Sazman Ali ২৯ মে, ২০১৭, ১:৫০ পিএম says : 3
    ওঠো ওঠো ওহে বাংলার মুসলমান। নাস্তিকরা দল বেঁধেছে পবিত্র এই মাটিতে। এখন যদি দমানো না যায়। তবে ভবিষ্যৎ তে ওদের কে দমানো যাবেনা। আবার শাপলা চত্বর দেখতে চাই
    Total Reply(1) Reply
    • সাইফ ৩০ মে, ২০১৭, ১১:০৯ এএম says : 4
      ভাই সাজমান, আপনার প্রতি ও সকলের প্রতি সালাম, রাসুলুল্লাহ (সাঃ) এর একটি হাদিসের কথা মনে পড়লো আপনার মন্তব্য পড়ে, রাসুলুল্লাহ (সাঃ) সাবধান করেছেন কাউকে সম্পুর্ন না যেনে অপবাদ না দিতে কারন সে যদি সেই রকম না হয় তাহলে অপবাদ প্রধান কারি সেই অন্যানের জন্যে শাস্তি প্রাপ্ত হবে, অর্থাৎ আপনার ভাষায় যাদেরকে নাস্তিক বলছেন তারা যদি আসলেই নাস্তিক না হয় তাহলে আপনার উপরই এই অভিযোগ বর্তিত হবে হবে এবং এর জবাব দিতে হবে।আল্লাহ আমাদের সকলকে ক্ষমা করুন।
  • Jahangir ২৯ মে, ২০১৭, ১:৫২ পিএম says : 0
    মুক্তি চাই
    Total Reply(0) Reply
  • ওয়াহিদ ২৯ মে, ২০১৭, ৪:৫৩ পিএম says : 0
    দেশে অশুভ শক্তির ভয়ংকর থাবা ! এক মোশতাকুন্নবি নয়; এটি দেশ থেকে হক্কানি ওলামায়ে কিরাম ও ইসলামকে ধ্বংসের ভয়ংকর নীল-নকশার এক ধারাবাহিক অংশ। দেশের আলেম সমাজকে এখুনি জাগতে হবে, নতুবা ভবিষ্যতে আলেম সমাজকে আরো ভয়াবহ পরিণতির জন্য অপেক্ষা করতে হবে।
    Total Reply(0) Reply
  • আব্দুল্লাহ আল হুসাঈন ২৯ মে, ২০১৭, ৭:৪৫ পিএম says : 0
    আমি নিঁখোজ আল্লামা মুফতি মুশতান্নবী সাহেবেকে ফিরে পেতে চায় এবং অপহরণ কারীদের কঠোর শাস্তির দাবী জানাচ্ছি, এই অপহরণকে কঠোর নিন্দা জানাচ্ছি,
    Total Reply(0) Reply
  • মোঃ মুন্নাফ হোসেন ৩০ মে, ২০১৭, ৯:০৪ এএম says : 0
    মুক্তি চাই
    Total Reply(0) Reply
  • Md noor uddin ৩০ মে, ২০১৭, ১২:২৯ পিএম says : 1
    কঠোর নিন্দা জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • Kamrul Hassan ৩০ মে, ২০১৭, ৬:০৬ পিএম says : 0
    Ya Allah Help To Keep Save Mofti Mustannabi ! Ameen !
    Total Reply(0) Reply
  • moin ৪ জুন, ২০১৭, ১:১৩ এএম says : 0
    এটি দেশের জন্য কলঙ্কো৷
    Total Reply(0) Reply
  • sagir ahamed chy ৪ জুন, ২০১৭, ৪:৩৭ এএম says : 0
    সালাম নিবেন । আললাহ কে ভয় করুন আললাহর বানদাদের কে নিরজাতন বনধ করুন আলেমদের কে তাজিম করুন বড়দের কে সমমান করুন ছোটদের কে চেনেহ করুন ।আমরা সভাই নামাজ পড়ি ও রোজা রাকি বেশি বেশি আললাহর কাছে দোয়া করি । আললাহ যেন সভাই কে ভাল রাখেন ।আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ