Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ ঘন্টা পর মুক্ত চট্টগ্রাম বিএনপি নেতা মহিউদ্দিন

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিনকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার বিশ ঘন্টা পর ছেড়ে দেওয়া হয়েছে। তার পরিবারের সদস্যরা অভিযোগ করেন গত মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা থেকে চট্টগ্রামে ফেরার জন্য মতিঝিল আরামবাগ বাস কাউন্টারে যান শেখ মহিউদ্দিন। সেখানে রাত পৌনে ১২টার দিকে সাদা পোশাকধারী এবং পুলিশের পোশাকধারী ৭-৮ জন নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে মহিউদ্দিনকে মাইক্রোতে তুলে নিয়ে যায়। ঘটনার প্রত্যক্ষদর্শী এনাম বিষয়টি মহিউদ্দিনের স্ত্রী লাকি আক্তারকে জানান।
এই ঘটনার প্রতিবাদে গতকাল নগরীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে জেলা বিএনপি। রাতে বিএনপি নেতার স্ত্রী লাকি আক্তার ইনকিলাবকে বলেন, তাকে সন্ধ্যায় ছেড়ে দেওযা হয়েছে বলে খবর পেয়েছি। তবে কারা নিয়ে গেল আবার কারা ছেড়ে দিল তার কিছুই এখনও জানিনা। তাকে চট্টগ্রামের বাসে তুলে দেয়া হয়েছে বলেও জানান তিনি।
গতকাল বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাকে অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুর ইসলাম চৌধুরী। তিনি বলেন, শেখ মোহাম্মদ মহিউদ্দিনের বিরুদ্ধে কোন মামলা নেই। এরপরও তাকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ উপস্থিত ছিলেন। মহিউদ্দিনের গ্রামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ