Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কারাগারে বসে পরীক্ষা দিবেন বিএনপি নেতা রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

একাধিক মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এলএলএম ( আইন বিষয়ে মাস্টার্স) পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি পেয়েছেন।
গতকাল বুধবার এ তথ্য জানিয়েছেন তার আইনজীবী জাকির হোসেন জুয়েল। তিনি বলেন,

রুহুল কবির রিজভী একজন আইনজীবী। তিনি এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত রয়েছেন। অধিকতর শিক্ষার জন্য তিনি এলএলএম (মাস্টার্স) করছেন। আগামী সপ্তাহে তার এলএলএম-এর ফাইনাল সেমিস্টারের পরীক্ষা। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এলএলএম পড়ছেন।

এ পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি চেয়ে ৪ জানুয়ারি আবেদন করেন সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত কারা বিধি অনুসারে তাকে পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি দিয়েছেন।

গত বছর ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেকে গ্রেফতার হন। এদের মধ্যে রূহুল কবির রিজভীকে পুরনো কয়েকটি মামলায় গ্রেফতার দেখানো হয়।



 

Show all comments
  • Mahfujur Rahman ৫ জানুয়ারি, ২০২৩, ৮:৫৬ এএম says : 0
    বাহ ইন্টারেস্টিং তো।
    Total Reply(0) Reply
  • Mahfujur ৫ জানুয়ারি, ২০২৩, ৮:৫৮ এএম says : 0
    একজন পরিক্ষীত নেতা। উনি বিএনপির জন্য অনেক কষ্ট করছেন। বিএনপির কঠিন সময়ই উনি দলের জন্য নিবেদিতভাবে নেতৃত্ব দিয়ে গেছেন
    Total Reply(0) Reply
  • আলিফ ৫ জানুয়ারি, ২০২৩, ৯:০১ এএম says : 1
    সরকার অন্যায়ভাবে বিরোধী দলের উপর দমর পিড়ন চালাচ্ছে। রিজভীকে গ্রেফতার এটা তারই বহি:প্রকাশ। বিরোধী দলের উপর দমন পিড়ন চালালে দেশ আরো অস্থিতিশীল হওয়ার সম্ভাবনা রয়েছে
    Total Reply(0) Reply
  • Kma Hoque ৫ জানুয়ারি, ২০২৩, ৯:০২ এএম says : 0
    আমরা এ দেশে শান্তি চাই। কোনো হানাহানি ও রাজনৈতিক নিপীড়ন আমরা চাই না। অচিরেই বিরোধী দলের সর নেতা কর্মীকে মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • jamal ৫ জানুয়ারি, ২০২৩, ১১:২৬ এএম says : 0
    একজন পরিক্ষীত নেতা। উনি বিএনপির জন্য অনেক কষ্ট করছেন। বিএনপির কঠিন সময়ই উনি দলের জন্য নিবেদিতভাবে নেতৃত্ব দিয়ে গেছেন বিরোধী দলের উপর দমন পিড়ন চালালে দেশ আরো অস্থিতিশীল হওয়ার সম্ভাবনা রয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ