Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জুনায়েদের কাছে মোহামেডেনের হার

গাজীকে মাটিতে নামালো কলাবাগান

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ ফর্মেই রয়েছেন জুনায়েদ সিদ্দিকী। আবাহনীর বিপক্ষে পেয়েছিলেন সেঞ্চুরির দেখা। ওই ম্যাচে তার দুর্দান্ত সেই ইনিংসটি (১১৪ রান) অবশ্য ভেস্তে যায়। আবাহনীর কাছে হেরে যায় জুনায়েদের দল ব্রাদার্স ইউনিয়ন (৩২ রানে)। গতকাল বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীর চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি করলেন জুনায়েদ। এবার আর আক্ষেপ নয়, স্বস্তিই পেয়েছেন তিনি। জুনায়েদের দল পেয়েছে বড় জয়। তার সেঞ্চুরিতে ভর করে মোহামেডানকে ১১৯ রানে হারাল ব্রাদার্স।
টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না ব্রাদার্সের। ১১ রান করে তাইজুল ইসলামের বলে এলবিডবিøউর ফাঁদে পড়েন ওপেনার মিজানুর রহমান। মিজানকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন জুনায়েদ সিদ্দিকী। সাজেদুল ইসলামের শিকারে পরিণত হওয়ার আগে তুলে নিয়েছেন শতক। ১২৩ বলে ৮টি চারের সাহায্যে ১১০ রানের মূল্যবান ইনিংস খেলেন জুনায়েদ।
এদিকে, আগের ম্যাচে শেখ জামালের বিপক্ষে কলাবাগানের জয়ের নায়ক ছিলেন মোহাম্মদ আশরাফুল। ৮১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি। আজ গাজী গ্রæপ ক্রিকেটার্সের বিপক্ষে তার ব্যাট হাসেনি! আশরাফুলের কাজটাই যেন করে দিলেন তাসামুল হক। ম্যাচটিতে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন এই তরুণ। তাসামুলের ব্যাটে ভর করে আশরাফুলের কলাবাগান জিতল ১২৭ রানে।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে কলাবাগান। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২২ রান তোলে তারা। জবাবে ৩২.৪ ওভার খেলে সবকটি উইকেট খুইয়ে গাজী গ্রæপ ক্রিকেটার্সের ইনিংস থামে মাত্র ৯৫ রানে। দশ ম্যাচে প্রথম হারের পর শীর্ষেই গাজী; তবে কমেছে পরের দলের সঙ্গে ব্যবধান। ১৮ পয়েন্ট গাজীর। ১৬ পয়েন্ট নিয়ে ঠিক পেছনেই বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।
দিনের অপর ম্যাচে বিকেএসপি চার নম্বর মাঠে রোমাঞ্চকর এক ম্যাচে এক বল বাকি থাকতে প্রাইম ব্যাংককে ২ উইকেটে হারিয়েছে শেখ জামাল। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৭০ রান তোলে প্রাইম ব্যাংক। জবাবে ৮ উইকেট খুইয়ে শেষ বলের আগে লক্ষ্যে পৌঁছে জামাল।
মোহামেডান-ব্রাদার্স
ব্রাদার্স ইউনিয়ন : ৪৯ ওভারে ২৭৬/৮ (জুনায়েদ ১১০, রুবেল ৩৬, কাপালী ৫১, বিসলা ২৬; সাজেদুল ২/৬২, শুভ ১/৩৪, তাইজুল ২/৪১, এনামুল জুনি. ২/৫২, রাব্বি ১/৫৮)।
মোহামেডান : ৩৫.৪ ওভারে ১৪৭/১০  সৌকত ৭০, অভিষেক ২৯, রকিবুল ১৭; নিহাদুজ্জামান ২/৩১, কামরুল ২/৩১, ইফতেখার ৪/১৯)।
ফল : ব্রাদার্স ১২৯ রানে জয়ী।
ম্যাচ সেরা : জুনায়েদ সিদ্দিকী (ব্রাদার্স)।
কলাবাগান-গাজী গ্রæপ
কলাবাগান ক্রীড়া চক্র : ৫০ ওভারে ২২২/৯ (তাসামুল ১০২, জসিমুদ্দিন ২৮, আশরাফুল ১৫, তুষার ৩২, সাদ ২০; হোসেন আলী ১/৩০, মেহেদী ১/৩৬, পারভেজ ৪/৪৪)।
গাজী গ্রæপ ক্রিকেটার্স : ৩২.৫ ওভারে ৯৫/১০ (বিজয় ১৬, নাদিফ ৪৫, রনি ১১; সঞ্জিত ৩/৭, রাজু ২/২৪, তুষার ২/১৯, সাদ ৩/১২)।
ফল : কলাবাগান ১২৭ রানে জয়ী।
ম্যাচ সেরা : তাসামুল হক (কলাবাগান)।
প্রাইম ব্যাংক-শেখ জামাল
প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব : ৫০ ওভারে ২৭০/৯ (মারুফ ৬১, জাকির ৩৪, ইশ্বরন ৫৪, আল-আমিন ৪২, আরিফুল ২১, আসিফ ৩১; শাহাদাত ২/৪৩, জিয়া ১/৪০, সোহাগ ১/৫৮, তানবীর ১/৪৪)।
শেখ জামাল ধানমÐি ক্লাব : ৪৯.৫ ওভারে ২৭১ (ফজলে ৩৬, চোপড়া ৪৮, সোহাগ ৫৪, জিয়া ৩৪, সানি ৪৪, মাহমুদুল ২৭*; আল-আমিন ১/৪০, আরিফুল ৪/৭৫, নাজমুল ১/৪০, তাইবুর ১/২০, সালমান ১/৪৬)।
ফল : শেখ জামাল ২ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : ইলিয়াস সানি (শেখ জামাল)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ