Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিষেকের অপেক্ষায় কোটিনিয়ো

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রাশিয়া ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বে ব্রাজিল চারটি ম্যাচ খেলে ফেললেও ব্রাজিলের জার্সি গায়ে এখনও খেলা হয়নি ফিলিপে কোটিনিয়োর। আসছে উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে বাছাইপর্বের দুটি ম্যাচে সুযোগ মিলতে পারে লিভারপুলের প্লেমেকারের। এই ম্যাচ দুটোর জন্য ব্রাজিল দলে কোটিনিয়ো ছাড়াও জায়গা পেয়েছেন কাকা।
এবারের বাছাইপর্বে এখন পর্যন্ত মাত্র ১৫ মিনিট খেলা অরল্যান্ডো সিটির মিডফিল্ডার কাকাকেও আরেকবার সুযোগ দিলেন দুঙ্গা। এ ছাড়া দুঙ্গার দলে জায়গা হয়েছে ব্রাজিলের হয়ে সবশেষ ২০১২ সালে মাঠে নামা জুভেন্টাসের ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর। ২৩ সদস্যের দলে জায়গা হয়নি গোলরক্ষক জেফারসনের। তার পরিবর্তে দুঙ্গা দলে নেন ভালেন্সিয়ার দিয়েগো আলভেসকে। সাবেক অধিনায়ক চিয়াগো সিলভাকে আরও একবার দলের বাইরে রাখলেন দুঙ্গা। লিভারপুলের মিডফিল্ডার ফিরমিনোকেও দলে নেননি ব্রাজিল কোচ। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে একুয়েডর। আর দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ৯। উরুগুয়ের বিপক্ষে নিজেদের মাঠে আগামী ২৬ মার্চ খেলবে ব্রাজিল। এর চার দিন পর প্যারাগুয়ের মাঠে খেলতে নামবেন নেইমাররা।
গোলরক্ষক: আলিসন, দিয়েগো আলভেস, মার্সেলো গ্রোহে। ডিফেন্ডার: দানি আলভেস, দানিলো , ফিলিপে লুইস , জিল, দাভিদ লুইস, মারকুইনিয়োস, মিরান্দা, আলেক্স সান্দ্রো। মাঝমাঠ: রেনাতো আগুস্তো, দগলাস কস্তা, ফিলিপে কোটিনিয়ো, ফের্নানদিনিয়ো, কাকা, লুইস গুস্তাভো, লুকাস লিমা, অস্কার, উইলিয়ান। আক্রমণভাগ: হাল্ক, নেইমার, রিকার্দো অলিভেইরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিষেকের অপেক্ষায় কোটিনিয়ো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ