Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কওমী শিক্ষাধারার স্বীকৃতি প্রধানমন্ত্রীর সময়োপযোগী সিদ্ধান্ত : মাওলানা শাব্বির আহমদ মোমতাজী

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী বলেছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কওমী শিক্ষাধারাকে যে স্বীকৃতি দিয়েছেন তা সময়োপযোগী সিদ্ধান্ত। এরমধ্য দিয়ে আলেমদের প্রতি, মাদরাসা শিক্ষার প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা, আন্তরিকতার বহি:প্রকাশ ঘটেছে।
কুমিল্লা জেলা জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের সাথে  গত শনিবার রাতে পদুয়ার বাজার বিশ্বরোডে হোটেল নুরজাহান অডিটরিয়ামে মাদরাসা শিক্ষার উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় স্বাগত বক্তব্যে জেলা জমিয়তের সভাপতি ও মৌকারা দরবারের পীর আমীরুস সালেকীন শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালীউল্লাহী বলেন, জমিয়াতুল মেদিার্রেছীনের সুযোগ্য সভাপতি ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এএমএম বাহাউদ্দীনের গতিশীল নেতৃত্বে এ সংগঠন অনেক সুসংগঠিত। মাদরাসা শিক্ষার উন্নয়ন ও ইসলামি মূল্যবোধ সম্পন্ন জাতি গঠনে জমিয়াতুল মোদার্রেছীনের প্রচেষ্টা আরও জোরদার হয়ে ওঠেছে।
জমিয়াত মহাসচিব আরও বলেন, সরকারি-বেসরকারি মাদরাসাগুলোতে কোরআন, হাদীস, আরবী শিক্ষার পাশাপাশি অত্যন্ত গুরুত্ব দিয়ে গণিত, ইংরেজি, বিজ্ঞান পড়ানো হচ্ছে। মাদরাসা শিক্ষা হচ্ছে দেশ ও জাতি গড়ার অন্যতম প্রশিক্ষণ কেন্দ্র। মাদরাসা শিক্ষায় শিক্ষার্থীর সংখ্যা বাড়াতে হবে। মাদরাসায় সাধারণ বিভাগের পাশাপাশি সায়েন্স ও কমার্স বিভাগ রয়েছে। এসব তথ্য অভিভাবকদের কাছে পৌঁছে দেয়ার কাজটি অত্যন্ত দায়িত্বশীলতার সাথে মাদরাসা শিক্ষক ও ম্যানেজিং কমিটিকে করতে হবে। মাদরাসায় শিক্ষক স্বল্পতার বিষয়টি দূর করতে হবে। আর সকল ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের বেতনভাতা দিতে হবে। মহাসিচব বেসরকারি মাদরাসাগুলো জাতীয়করণের ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। প্রতিটি পাড়া-মহল্লায় মসজিদের ইমামদের জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখার আহŸান জানান।  
মতবিনিময় সভায় মহাসচিবের সফরসঙ্গী সিরাজগঞ্জ জমিয়তের সভাপতি হাফেজ মাওলানা অধ্যক্ষ আতিকুর রহমান, কুমিল্লা জেলা জমিয়ত নেতৃবৃন্দের মধ্যে অধ্যক্ষ শাহ মো. মহিউদ্দিন, অধ্যক্ষ এএইচএম মোস্তাক আহমেদ, হাফেজ মাওলানা আহসানুল করীম আলআযহারী, অধ্যক্ষ আবুল হোসাইন, অধ্যক্ষ আনম মোখলেছুর রহমান নোমান, অধ্যক্ষ আবদুল কুদ্দুস, অধ্যক্ষ নজীর আহমেদ, উপাধ্যক্ষ মনির হোসাইন ও মোহাদ্দিস ইমাম উদ্দিন বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ