Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জ্যামাইকার প্রধানমন্ত্রী হলনেসের অভিষেক

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জ্যামাইকায় নতুন প্রধানমন্ত্রী হিসেবে অ্যান্ড্রু হলনেস অভিষিক্ত হয়েছেন। ৪৩ বছর বয়সী সাবেক এই শিক্ষামন্ত্রী কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক উন্নয়ন এবং শিক্ষা ও স্বাস্থ্য খাতের উন্নয়নের অঙ্গীকার করেন বলে বিবিসি জানিয়েছে। দেশটির পার্লামেন্ট নির্বাচনে তার দল জ্যামাইকান লেবার পার্টি একটি আসন বেশি পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। গেল সপ্তায় অনুষ্ঠিত নির্বাচনে হলনেস দেশটির প্রথম নারী সরকার প্রধান সিম্পসনকে পরাজিত করেন।
দেশটির গভর্নর জেনারেল স্যার প্যাট্রিক অ্যালেন হলনেসকে নয়া প্রধানমন্ত্রী হিসেবে অভিষিক্ত করেন। নির্বাচনে জয়ী হওয়ার পর হলনেস সমর্থকদের উদ্দেশে বলেছিলেন, আমরা একটা পুরস্কার জয় করেছি এমনটা ভাবলে চলবে না। আমাদের দেওয়া অঙ্গীকার পূরণের মধ্য দিয়ে এই জয়ের মূল্য শোধ করতে হবে। হলনেস জ্যামাইকাকে ক্যারিবিয়া অঞ্চলের সিলিকন ভ্যালিতে পরিণত করতে চান। দেশটিতে বর্তমানে যুব সম্প্রদায়ের বেকারত্বের হার ৩৮ শতাংশ। বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্যামাইকার প্রধানমন্ত্রী হলনেসের অভিষেক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ