Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খরতপ্ত আবহাওয়ার উন্নতি বিভিন্ন স্থানে বৃষ্টি-বজ্রবৃষ্টি

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বৈশাখের শেষ দিকের খরতপ্ত আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গতকাল মঙ্গলবার দেশের উল্লেখযোগ্য স্থানে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। আজও (বুধবার) বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। সেই সাথে রাতের তাপমাত্রা কমতে পারে। গত সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরে ৮২ মিলিমিটার। এ সময় আরও বৃষ্টিপাত হয়েছে ময়মনসিংহে ২১ মিমি, কুমিল্লায় ২৫ মিমি, নোয়াখালীতে ৫১ মিমি, সিলেটে ৮ মিমি, রাজশাহীতে ৩৭ মিমি, দিনাজপুরে ২০ মিমি, সৈয়দপুরে ৩৬ মিমি, খুলনায় ৬ মিমি, সাতক্ষীরায় ৩৮ মিমি, বরিশালে ১৯ মিমি, ভোলায় ৩৪ মিমি। এ সময়ে ঢাকায়ও সামান্য বৃষ্টি হয়েছে। ঢাকায় দিন ও রাতের সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা কমে এসে দাঁড়ায় যথাক্রমে ৩১.৭ ও ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস।  
আবহাওয়া বিভাগ জানায়, লঘুচাপের একটি বর্ধিতাংশ (ট্রাফ) ভারতের পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। এটি উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাস বলছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এর পরবর্তী ৫ দিনে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ