Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে শোকের নগরী না.গঞ্জ

| প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য, জাতীয় পাটির (জাপা) সভাপতিমন্ডলীর সদস্য ও নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের এ কে এম শামছুজ্জোহার বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা আলহাজ নাসিম ওসমানের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষে নারায়ণগঞ্জ জেলায় দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল পাড়া মহল্লায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়।
কর্মসূচির মধ্যে ছিল মাসদাইর কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করেছে নারায়ণগঞ্জ জেলা বাস-মিনিবাস শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় শ্রমিক পার্টি, নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরি ও কার্ভার ভ্যান শ্রমিক ইউনিয়ন, ফতুল্লা থানা শাখা জাতীয় নিট ডাইং গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন এবং রাজনৈতিক, ব্যবসায়ী, স্থানীয় জনপ্রতিনিধিরাসহ নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ বিভিন্ন পাড়া-মহল্লায় ও এলাকাবাসীর উদ্যোগে দোয়া, মোনাজাত ও বিশেষ প্রার্থনা।
প্রসঙ্গত এ কে এম শামছুজ্জোহার তিন ছেলে ও দুই মেয়ের মধ্যে বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা আলহাজ নাসিম ওসমান ছিলেন বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু।১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পরের দিন ছিল নাসিম ওসমানের বৌভাতের অনুষ্ঠান। অনুষ্ঠানে শেখ কামালের উপস্থিত থাকার কথা ছিল। বঙ্গবন্ধুকে হত্যার খবর পেয়ে বৌভাত অনুষ্ঠান ও নববধূকে ফেলে রেখে নাসিম ওসমান বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে ওইদিনই কাদেরিয়া বাহিনীতে যোগ দেন।
পরে এরশাদ আমলে দেশে ফিরে বিশেষ নির্দেশনায় জাতীয় পার্টিতে যোগ দেন। তিনিও চারবার নির্বাচিত সংসদ সদস্য। নারায়ণগঞ্জের উন্নয়নে তিনি বিশেষ অবদান রেখে গিয়েছেন। গত ২০১৪ সালের ৩০ এপ্রিল ভারতের রাজধানী দিল্লির দেরাদুন শহরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন নাসিম ওসমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ