Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুফরি ও নাস্তিক্যবাদী শক্তিগুলো ইসলাম ধ্বংসে উঠেপড়ে লেগেছে -অধ্যক্ষ ইউনুছ আহমাদ

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, কুফরি ও নাস্তিক্যবাদী শক্তিগুলো সরকারের প্রশ্রয়ে ইসলামের বিরুদ্ধে উলঙ্গভাবে মাঠে নেমেছে। মাঈনুদ্দিন খান বাদলরা কওমি মাদরাসাগুলোকে সহ্য করতে না পেরে উলামায়ে কেরামের বিরুদ্ধে অশালীন মন্তব্য করে ঔদ্ধত্য প্রকাশ করছে। ভারতের বিভিন্ন প্রদেশে গরুর গোস্ত নিষিদ্ধকে কেন্দ্র করে বাংলাদেশেও তার প্রভাব ফালানো হচ্ছে। এই ধারাবাহিকতায় পহেলা বৈশাখে চারুকলা ইনস্টিটিউটে গরুর গোস্ত রান্নার কারণে মুসলিম বাবুর্চিকে মারধর ও চাকরিচ্যুত করা এবং নারায়ণগঞ্জেও গরুর গোস্ত রান্নার কারণে মুসলমানকে গ্রেফতারের ঘটনা সে ইঙ্গিতই দিচ্ছে। মনে হচ্ছে দেশ এখন দিল্লির প্রেসক্রিপশনেই চলছে। দেশের সর্বোচ্চ আদালতের সামনে ইসলামবিরোধী গ্রিক দেবী মূর্তি স্থাপন করে মুসলমানদের ঈমান ও আমলের উপর কুঠারাঘাত করা হয়েছে। তিনি বলেন, কোন অদৃশ্য শক্তির ইশারায় প্রধানমন্ত্রীর ঘোষণাও এ বিষয়ে উপেক্ষিত হচ্ছে। তিনি বলেন, মূর্তি একটি ইসলামবিরোধী বিষয়। তাই অবিলম্বে মূর্তি ভেঙে দিতে হবে, এর কোন বিকল্প দেশবাসী মানবে না। মহাসচিব নওগাঁ জেলা সভাপতি অ্যাডভোকেট আমেল খান চৌধুরীর বিরুদ্ধে হয়রানীমূলক মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা করেছেন। তিনি অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা দক্ষিণের শ্যামপুর থানা শাখার উদ্যোগে রাজধানীর নিউ বিক্রমপুর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। থানা সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং সেক্রেটারি আলহাজ বেলাল হোসেন আরিফের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, সমাজকল্যাণ সম্পাদক আলহাজ আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ মোতাহার হোসেন, মুফতি মহিউদ্দিন হেলালী, মুহাম্মদ আব্দুল আজিজ, মাওলানা আমীর হুসাইন, মুহাম্মদ আব্দুল বারেক, মুহাম্মদ সুমন হাওলাদার, মুহাম্মদ শফিকুল ইসলাম, মাওলানা মুহাম্মদ মিনারুল ইসলাম, মাওলানা আসাদুলাহ গালিব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ