Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আস্তানা থেকে চার জঙ্গির লাশ উদ্ধার আবুর লাশ নিবে না পরিবার

অপারেশন ঈগল হাণ্ট

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


চাঁপাইনবাবগঞ্জ জেলা ও শিবগঞ্জ সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর ত্রিমোহনী এলাকার জঙ্গি আস্তানা থেকে নব্য জেএমবি নেতা আবুসহ চারজনের লাশ শুক্রবার দুপুরে উদ্ধার করা হয়েছে। এর আগে ওই বাড়িতে কাজ করে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট। এসময় সেখান থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন ও একটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করে তারা। ওই বাড়ি থেকে আহত অবস্থায় উদ্ধার করা জেএমবি নেতা আবুর স্ত্রী সুমাইয়াকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এদিকে নিহত জঙ্গি আবুর লাশ গ্রহণ করবেনা বলে জানিয়েছে তার পরিবার। নিহত অপর তিনজনের পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।
বুধবার ভোর থেকে দুদিন গোলাগুলির পর বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে অপারেশন ঈগল হাণ্টের সমাপ্তি ঘোষণা করেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ হোসেন। এর পর থেকেই ওই জঙ্গি আস্তানায় কাজ শুরু করে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল। শুক্রবার সকাল ৯টার পর সেখানে পৌছে সিআইডির ক্রাইম সিন ইউনিট। এসময় তারা ওই বাড়ি থেকে নানা আলামত সংগ্রহ করে। দুপুর পৌনে ২টার দিকে দুটি অ্যাম্বুলেন্সে করে নিহত চার জঙ্গির লাশ ওই বাড়ি থেকে বের করে নিয়ে যায় পুলিশ। লাশগুলো ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওদিকে বৃহস্পতিবার জঙ্গি আস্তানা থেকে আহত অবস্থায় উদ্ধার করা নিহত জেএমবি নেতা আবুর স্ত্রী অন্তঃসত্ত¡া স্ত্রী সুমাইয়াকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে রাখা হয়েছে হাসপাতালের ১৩নং কেবিনে। পুলিশ ওই কেবিনে কাউকে ঢুকতে দিচ্ছেনা। হাসপাতালের চিকিৎসকরা জানান সুমাইয়ার বাম পায়ে আঘাত রয়েছে। শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, আইশৃঙ্খলা রক্ষায় শিবনগরে জারি করা করা ১৪৪ ধারা এখনো বলবৎ রয়েছে।    
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান শিবনগরের জঙ্গি আস্তানা থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন ও একটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানান নিহতদের মধ্যে আবু ছাড়া অন্য তিনজনের পরিচয় এখনো পাওয়া যায়নি।
এদিকে গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত ওই বাড়িটি চারিদিক থেকে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশের কর্ডন করে রাখা এলাকায় সংবাদকর্মীদের প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। আশেপাশের উৎসুক মানুষ ভীর করছে বাড়িটির পাশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ