Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রেলওয়ের জমির তালিকা চেয়েছে সংসদীয় স্থায়ী কমিটি

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রেলওয়ের নিয়ন্ত্রণাধীন সকল জায়গা ও জমির তালিকা চেয়েছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এই সাথে ঢাকার সার্কুলার রোডে ডাবল ডেকার ট্রেন চালুকরণে এবং চট্টগ্রাম নতুন রেল স্টেশন এলাকায় আইকন ভবন নির্মাণের কাজ দ্রæত শেষ করার সুপারিশ করা হয়।
গতকাল সোমবার জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটি সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মোঃ আলী আজগার, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী। চট্টগ্রামের ফয়েজ লেক-এর চুক্তিপত্র ও পক্ষগুলোর মতামতসহ প্রতিবেদন, রেলওয়ের পিপিপিভুক্ত প্রজেক্টসমূহ সম্পর্কে সর্বশেষ অবস্থা, চট্টগ্রামের বন্দর সংলগ্ন জায়গায় (ঈএচণ) কন্টিনার টার্মিনাল নির্মাণ এবং রেলওয়ে নিজস্ব কোম্পানির মাধ্যমে পরিচালনা, চট্টগ্রাম রেলওয়ে স্টেশনসংলগ্ন স্থানে আইকন ভবন নির্মাণের জন্য নকশা ও পরামর্শকদের মতামতের সর্বশেষ অবস্থা, কমলাপুর আইসিটি টার্মিনাল রেলওয়ের আয়বৃদ্ধি ও লাভজনক করার লক্ষ্যে  আলোচনা করা হয়। বৈঠকে জানানো হয়, চট্টগ্রাম সিআরবি সংলগ্ন ফোর স্টার সিএনজি স্টেশনের লিজকৃত জমির অতিরিক্ত অবৈধ দখলীয় ০.০৪২ একর রেলভূমি উচ্ছেদের মাধ্যমে দখলমুক্ত করে রেলওয়ের দখলে নেয়া হয়েছে। রেলওয়ের নিয়ন্ত্রণাধীন সকল জায়গা ও জমির তালিকা আগামী বৈঠকে কমিটিতে প্রেরণের সুপারিশ করা হয়। বৈঠকে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালসংলগ্ন অব্যবহৃত জমির উপর মেডিক্যাল কলেজ নার্সিং  ইনন্সিটিটিউট ও সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ