Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হাব দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী প্রার্থীদের তালিকা

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নির্বাচনে (২০১৭-২০১৯) আব্দুস সোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছেন। কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ২৭টি পদের মধ্যে ঐক্য ফ্রন্ট ২৬টিতে জয়ী হয়েছে। গণতান্ত্রিক ফোরাম থেকে একটি পদে নির্বাচিত হয়। ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টির মধ্যে ১২টিতে জয়ী হয়েছে ঐক্য ফ্রন্ট। এ ছাড়া সিলেট আঞ্চলিক পরিষদের ৭টি পদের মধ্যে ৫টিতে গণতান্ত্রিক ফোরাম ও ২টিতে ঐক্য ফ্রন্ট এবং চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের ৭টির পদের মধ্যে ৪টিতে গণতান্ত্রিক ফোরাম ও ৩টিতে ঐক্য ফ্রন্ট জয়ী হয়েছে।
গত বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে মোট ভোটার ছিলেন ১ হাজার ১৫৭ জন। ৮শ’ ৬২ জন ভোটার নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রয়োগ করেন। ভোট গণনা শেষে রাত আড়াইটায় নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার হারুন উর রশিদ। নির্বাচনে হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের প্যানেল প্রধান আব্দুস সোবহান ভূঁইয়া পেয়েছেন ৫৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী হাবের বর্তমান মহাসচিব ও হাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান শেখ আব্দুল্লাহ পেয়েছেন ৪২০ ভোট। হাবের সাবেক সভাপতি ও হাব সমন্বয় পরিষদের জামাল উদ্দিন আহমেদ পেয়েছেন মাত্র ১৯৩ ভোট। হাবের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্য নির্বাচিত সদস্যরা হচ্ছেন মাওলানা ইয়াকুব শরাফাতী (৫২৩), মোহাম্মদ রুহুল আমিন মিন্টু (৫১৮), এএসএম ইব্রাহিম (৫০৯), মোহাম্মদ ওয়াহিদুল আলম (৫০৮), মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম (৫০৪), আকবর হোসেন মঞ্জু (৪৯৩), মোহাম্মদ আব্দুল হামিদ (৪৯২), মাওলানা ফজলুর রহমান (৪৮৯), শাহাদাত হোসাইন তসলিম (৪৮৭), ক্বারী গোলাম মোস্তফা (৪৮১), এমআনএইচ খাদেম দুলাল (৪৭৭), মোহাম্মদ রফিকুল ইসলাম (৪৭৬), আব্দুস সালাম আরেফ (৪৭৩), লায়ন মোঃ সোলাইমান (৪৬৫), মোহাম্মদ আবু তাহের (৪৪৪), এডভোকেট আব্দুল্লাহ আল নাসের (৪৩৬), গোলাম মোহাম্মদ (৪২৭), মোঃ নাজিম উদ্দিন (৪২৭), ফরিদ আহমেদ মজুমদার (৪২৭) ও মাজহারুল হক ভূঁইয়া (৪২৫)। কেন্দীয় নির্বাহী পরিষদের গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের চট্টগ্রাম অঞ্চলের বিজীয়ারা হলেন মোহাম্মদ শাহ্ আলম (৫৭০), মোহাম্মদ জিয়া উদ্দিন চৌধুরী (৫৬৫) ও মাহমুদুল হক পিয়ারু (৫৫৯)। সিলেট অঞ্চলের গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের নির্বাচিত কেন্দ্রীয় নেতারা হলেন খাজা মঈন উদ্দিন আহমদ জালালাবাদী (৪৯১), জহিরুল কবির চৌধুরী (৪৭৯) ও মুহাম্মদ আব্দুল কাদির (৪৫২)। ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টি পদে নির্বাচিতরা হলেনÑ গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের মুফতি আব্দুল কাদের মোল্লা (৪১২), মাওলানা মোঃ শাহাদাৎ হোসাইন (৪০৯), আজাদ হোসেন (৪০৭), আমিনুল হক আমিন (৩৯৭), মনিরুজ্জামান খান (৩৯৪), আবুল কালাম আজাদ (৩৮৯), মোহাম্মদ শহীদ উল্লাহ্ খান (৩৮৬), লুৎফর রহমান (৩৮২), এএইচএম মোস্তাফিজুর রহমান (৩৮২), সরদার আব্দুর রশীদ (৩৮১), আব্দুল্লাহিল ওয়াহিদ (৩৭৮), জাহাঙ্গীর আলম (৩৭১) এবং হাব গণতান্ত্রিক ফোরামের আজিজুর রহমান পাটোয়ারী (৩৫৬)।
এ ছাড়া সিলেট আঞ্চলিক পরিষদের নির্বাচনে মোট ৪৭ ভোটের মধ্যে ৪৩টি ভোট পড়ে। বিজয়ীরা হলেন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের তৈয়েবুর নান্নু ২৮ ও মোদাব্বের হোসেন মনসুর ২৩, গণতান্ত্রিক ফোরামের শামসুল আলম ২৪, ফয়জুল বাশার ২৪, আব্দুল বাসিত ২৪, কামরুল হক ২৩, মাশহুদ আহমদ ২২ ভোট পান। চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাচনে মোট ৯৪ ভোটের মধ্যে ৯০টি ভোট পড়ে। বিজীয়ারা হলেন ঐক্য ফ্রন্টের শাহ আলম ৫২, আব্দুল করিম ৫০, ইয়াসিন চৌধুরী ৪৪, গণতান্ত্রিক ফোরামের মাওলানা ইদ্রিস আল কাদেরী ৪৭, মঈন উদ্দিন চৌধুরী হালিম ৪৭, সুফী আব্দুল মান্নান চৌধুরী ৪৫ ও এ টি এম রশিদ উদ্দিন শাহীন ৪৫ ভোট পেয়েছেন। নির্বাচনে কোনো অভিযোগ থাকলে ২৫ এপ্রিলের মধ্যে আপিল করার সুযোগ থাকবে। আপিল নিষ্পত্তির পর ২৯ এপ্রিল চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। আগামী ২ মে নির্বাহী কমিটির প্রথম সভায় ভোটে বিজয়ীরা তাদের সভাপতি, মহাসচিবসহ অন্য অফিস বেয়ারার নির্বাচিত করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ