Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি যানবাহন অধিদপ্তরের আওতায় খুলনায় নৌযান মেরামত কারখানা হচ্ছে

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে প্রথমবারের মতো আধুনিক সরকারি কেন্দ্রীয় নৌযান মেরামত কারখানা তৈরি হতে যাচ্ছে দক্ষিণ-পশ্চিমঞ্চলীয় জেলা খুলনায়। সরকারি যানবাহন অধিদপ্তর থেকে খুলনা জেলা প্রশাসনের সহায়তায় ওই কাজ শুরু হয়েছে বলে গতকাল (বুধবার) সরকারি যানবাহন অধিদপ্তরের পরিচালক শফিকুজ্জামানের পাঠানো চিঠিতে এ তথ্য জানানো হয়।
চিঠিতে বলা হয়, সরকারি যানবাহন অধিদপ্তরের পক্ষে পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ এ কারখানা নির্মাণের জন্য বরাদ্দ করা জমি বুঝে নেন। খুলনা জেলার ভৈরব নদীর পাড়ে অবস্থিত টুটপাড়া মৌজার এ জমির ধার্যকৃত দাম ৫৭ কোটি ৩২ লাখ ৭৩ হাজার টাকা হলেও মাত্র এক লাখ এক হাজার টাকা প্রতীকী মূল্যে সরকারি যানবাহন অধিদপ্তরের অনুকূলে বরাদ্দ প্রদান করা হয়। গত ৩০ নভেম্বর ভূমি মন্ত্রণালয় অকৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত নীতিমালা মোতাবেক কেন্দ্রীয় নৌযান মেরামত কারখানা ও একটি আধুনিক নৌযান প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণের লক্ষ্যে সরকারি যানবাহন অধিদপ্তরের অনুকূলে বরাদ্দ দেয়। গত ১৭ এপ্রিল খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান আনুষ্ঠানিকভাবে এ জমি হস্তান্তর করেন। এ সময় পরিচালক শফিকুজ্জামানসহ সরকারি যানবাহন অধিদপ্তর ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ব্যাপারে পরিবহন কমিশনার (অতিরিক্ত সচিব) মুনশী শাহাবুদ্দীন আহমেদ ইনকিলাবকে বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এখানে একটি আধুনিক নৌযান মেরামত কারখানা এবং অত্যাধুনিক প্রশিক্ষণ প্রতিষ্ঠান গড়ে তোলার মতো একটি ভালো কাজের শুভ সূচনা হলো। এর ফলে কেন্দ্রীয় নৌযান মেরামত কারখানা তৈরির কাজ শুরু হলো।
তিনি বলেন, ‘ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি এ প্রতিষ্ঠান খুলনা অঞ্চলের উন্নয়নে নব দিগন্তের উন্মোচন হলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ