Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে বিপুল পরিমাণ ডলার ও রুপিসহ ৪ বাংলাদেশী আটক

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : বেনাপোল চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্র থেকে ২১ হাজার ৩০০ মার্কিন ডলার ও সাড়ে ৮ লাখ ভারতীয় রুপিসহ ৪ বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের কাস্টমস তল্লাশি কেন্দ্রের মধ্যে থেকে আটক করা হয়।
আটক ব্যক্তিরা হলেন- মানিকগঞ্জ জেলার দক্ষিণ ভান্ডারিয়া গ্রামের মোতালেবের ছেলে জামাল হোসেন (৪৮), একই জেলার তিল্লি গ্রামের কাদের খানের ছেলে কবির খান (৩০), শরীয়তপুর জেলার নড়িয়া গ্রামের হাবিবুরের ছেলে বরকত হোসেন (৫০) এবং মূলপাড়া গ্রামের হাবিবুরের ছেলে উজ্জ্বল হোসেন (২৮)।
বেনাপোল কাস্টমস হাউসের শুল্ক গোয়েন্দা শাখার সহকারী পরিচালক সাদিক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ভারত থেকে কয়েক জন বাংলাদেশি যাত্রী বিদেশি মুদ্রা নিয়ে বাংলাদেশে আসবেন। এ খবরের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্রে অবস্থান নেন। পরে ওই চার যাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্রে ঢোকার সঙ্গে সঙ্গে তাদের তল্লাশি করা হয়। তল্লাশির একপর্যায়ে তাদের শরীরে থাকা বিশেষ কায়দায় লুকানো ২১ হাজার ৩০০ মার্কিন ডলার এবং সাড়ে আট লাখ ভারতীয় রুপি উদ্ধার করা হয়।
আটক বৈদেশিক মুদ্রা বেনাপোল কাস্টম হাউজের ট্রেজারিতে জমা দেয়া হয়েছে এবং যাত্রীদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে বলে শুল্ক গোয়েন্দা শাখার সহকারী পরিচালক জানান। এ ব্যাপারে মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ