Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে পাচারের সময় ৫০টি স্বর্ণের বারসহ ২ পাচারকারী আটক

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৬:৫৮ পিএম

ভারতে পাচারের সময় আজ শুক্রবার সকালে বেনাপোল-যশোর সড়কের নতুনহাট এলাকা থেকে ৫.৮৪০ কেজি ওজনের ৫০ টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটক পাচারকারীরা হচ্ছেন, নড়াইলের কালিয়া উপজেলার খোকা মোল্লার ছেলে তৌহিদুল ইসলাম (৪৩) ও একই এলাকার হারিয়াস সরদারের ছেলে ইমরান হোসেন (৩৫)।

৪৯ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক, মেজর তৌফিক মাহমুদ জানান, মোটরসাইকেল যোগে যশোর থেকে বিপুল পরিমান স্বর্ন পাচার হচ্ছে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে আজ শুক্রবার সকালে বিজিবি সদস্যরা বেনাপোল-যশোর হাইওয়ে সড়কের নতুনহাট এলাকায় সন্দেহভাজন বেনাপোলগামী একটি মোটরসাইকেল (যার রেজিষ্ট্রেশন নম্বর যশোর-ল-১৩-৮৪১৪ ইয়ামাহা এফ জেড এস) সহ ২ জনকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশী করে প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় ৫০ টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার সিজার মূল্য ৪ কোটি ৮০ লাখ টাকা বরে বিজিবি জানান।

তারা বিজিবির কাছে স্বীকার করেছে, দীর্ঘদিন ধরে ভারতে সোনা পাচার করে আসছে। বিনিময়ে তাদের বার প্রতি ৩ হাজার টাকা করে পারিশ্রমিক দেয়া হতো। তবে বিজিবি সোনার মুল মালিক কে আটকের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। আটক পাচারকারীদের বিরুদ্ধে যশোর কোতওয়ালী থানায় একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ