Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা ছাড়ল কিশোরীরা

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চীনের জিয়াং সাউথ ওয়েস্ট সিটিতে পাঁচটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় মহিলা দল। ২২ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। তাই প্রীতি ম্যাচ খেলতে গতকাল দিবাগত রাত ২টা ৫ মিনিটে চীনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে বাংলাদেশের কিশোরীরা। ৩০ সদস্যের বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় মহিলা দলে ২৪ খেলোয়াড় ও ছয়জন কর্মকর্তা রয়েছেন। মূলত সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের প্রস্তুতির লক্ষ্যেই চীন গেল লাল-সবুজের মেয়েরা। সেখানে চায়না ফুটবল অ্যাসোসিয়েশনের (সিএফএ) অনূর্ধ্ব-১৪ দলের বিপক্ষে তিনটি এবং শানঝির আঞ্চলিক মহিলা দলের বিপক্ষে দু’টি ম্যাচ খেলবেন কৃষ্ণা-সানজিদা-মৌসুমীরা। প্রীতি ম্যাচ শেষে ২৭ এপ্রিল দেশে ফিরে আসবে কিশোরী দল।
সেপ্টেম্বরে থাইল্যান্ড টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে দেশের বাইরে যেতে পেরে উচ্ছ¡সিত বাংলাদেশ দলের মেয়েরা। কিশোরী দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘দেশের বাইরে প্রদর্শনী ম্যাচ খেলার সুযোগ পেয়ে মেয়েরা সত্যিই উজ্জীবিত। তারা প্রতিশ্রুতি দিয়েছে ভালো খেলার। বাকিটা মাঠেই প্রমাণ হবে।’ তিনি আরো বলেন, ‘আসলে আমাদের মূল লক্ষ্য সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের চূড়ান্ত পর্ব। তাই ওই টুর্নামেন্টটি লক্ষ্য করেই বড় প্রস্তুতি হিসেবে চীনে যাচ্ছি। দেশবাসীর কাছে দোয়া চাই। আমরা যেন সফল চীন শিন শেষে দেশে ফিরতে পারি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ