Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাসেক্সে মুস্তাফিজ

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজুরের বয়স মাত্র ৯ মাস। এই সীমিত সময়েই বিস্ময় বোলারে আবির্ভূত বাঁ-হাতি কাটার মাস্টার। বাংলাদেশ প্রিমিয়ার লীগ টি-২০-তে রাউন্ড ওয়ানে লটারিতে তাকে পেয়ে সে কি খুশি ঢাকা ডায়নামাইটস। পাকিস্তান সুপার লীগের দল লাহোর কালান্দার্সে ৫০ হাজার ডলারে বিক্রি হয়ে পারেননি খেলতে। কদর পেয়েছেন তিনি আইপিএলের নিলামেও। সানরাইজ হায়দারাবাদে বিক্রি হয়েছেন ১ কোটি ৪০ লাখ রুপীতে।  সাকিব, তামীমের পর তৃতীয় বাংলাদেশী হিসেবে কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পাচ্ছেন সাতক্ষীরা এক্সপ্রেস। বাংলাদেশের এই কাটার মাস্টারকে ইংলিশ কাউন্টি দল সাসেক্স সই করিয়েছে, স্কাই স্পোর্টস জানিয়েছে এ তথ্য। আসছে মৌসুমে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে খেলার কথা   মুস্তাফিজুরের।  খেলবেন রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও । সাসেক্সে  প্রথম বাংলাদেশী হতে যাচ্ছে তিনিই। সাসেক্স কর্ত্তৃপক্ষ গতকাল মুস্তাফিজুরকে তাদের দলে ভেড়ানোর কথা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে।
সাসেক্সর প্রধান কোচ মার্ক ডেভিস মুস্তাফিজুরকে পেয়ে ভীষন খুশিÑ ‘আমি অনেক আনন্দিত যে মুস্তাফিজ আমাদের হয়ে খেলবে। সে অসাধারণ দক্ষতায় বল করতে পারে এবং সে বর্তমানে বিশ্বের সেরা তরুন বোলার। বোলিং বৈচিত্র্যের কারণে তার বিপক্ষে ব্যাট করা অনেক কঠিন। তাকে দলে টানা আমাদের জন্য অনেক লাভবান ব্যাপার হয়েছে।’ সংবাদ বিজ্ঞপ্তিতে মুস্তাফিজুরও সাসেক্সে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিতÑ ‘আমি ইংল্যান্ডে খেলার সুযোগ পেয়ে খুবই উচ্ছ্বসিত। আমাকে সুযোগ দেওয়ার জন্য সাসেক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ।’
এতোদিন দেশের মধ্যেই সীমাবদ্ধ ছিল মুস্তাফিজুরের খেলা, বিদেশের কোন লীগে এবারই প্রথম দেখা যাবে এই কাটার মাস্টারের।
২০ মে থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি ব্লাস্ট। প্রথম দিনেই মুস্তাফিজের সাসেক্স খেলবে ব্রিস্টলে গ্লস্টারশায়ারের বিপক্ষে। ৫ জুন থেকে শুরু হবে ওয়ানডে কাপ। মুস্তাফিজদের প্রথম খেলা ৬ জুন হোভে, এসেক্সের বিপক্ষে।

স্কোর কার্ড
এশিয়া কাপ : বাংলাদেশ-পাকিস্তান
টস : পাকিস্তান, মিরপুর
পাকিস্তান ইনিংস    রান    বল    ৪    ৬
খুররম ক মুশফিক ব আল-আমিন    ১    ৭    ০    ০
শারজিল বোল্ড আরাফাত    ১০    ৮    ১    ১
হাফিজ এলবি ব মাশরাফি    ২    ১১    ০    ০
শরফরাজ অপরাজিত    ৫৮    ৪২    ৫    ২
উমর ক সাকিব ব তাসকিন    ৪    ১১    ০    ০
মালিক ক সাব্বির ব আরাফাত    ৪১    ৩০    ৫    ১
আফ্রিদী ক সাব্বির ব আল-আমিন    ০    ২    ০    ০
আনোয়ার ক সাব্বির ব আল-আমিন    ১৩    ৯    ১    ০
অতিরিক্ত (নেই)    ০
মোট (৭ উইকেট, ২০ ওভার)    ১২৯
উইকেট পতন : ১-১ (খুররম), ২-১২ (শারজিল), ৩-১৮ (হাফিজ), ৪-২৮ (উমর), ৫-৯৮ (মালিক), ৬-১০২ (আফ্রিদী), ৭-১২৯ (আনোয়ার)
বোলিং : তাসকিন ৪-১-১৪-১, আল-আমিন ৪-০-২৫-৩, আরাফাত ৪-০-৩৫-২, মাশরাফি ৪-০-২৯-১, সাকিব ৪-০-২৬-০।     (অসমাপ্ত)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাসেক্সে মুস্তাফিজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ