Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মোবাইল কোর্টের মামলা, জরিমানা সীতাকএন্ড মহাসড়কে ৭ গাড়ির বাম্পার অপসারণ বিআরটিএ’র

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক-কাভার্ডভ্যানের সামনের বিপজ্জনক বাম্পার অপসারণ অভিযান শুরু হয়েছে। এ লক্ষ্যে গতকাল (মঙ্গলবার) সীতাকুন্ডের বড় দারোগারহাটে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। এতে ৭টি ট্রাক-কাভার্ডভ্যানের বাম্পার অপসারণ, ১১টি গাড়িকে মামলা ও ১১ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়।
ট্রাক-কাভার্ডভ্যানসহ যানবাহনের সামনে লাগানো অনুমোদন বিহীন বাম্পার, এঙ্গেল, হুক অপসারণের জন্য বারবার সময় দেওয়ার পরও বহু গাড়ি থেকে এসব অপসারণ করা হয়নি। ফলে বিআরটিএ এদের বিরুদ্ধে কঠোর অভিযান শুরু করেছে। নগরীতে বাম্পার, এঙ্গেল যুক্ত গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনার পর গতকাল (মঙ্গলবার) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, চট্টগ্রামের ডেপুটি কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে বিআরটিএ’র সহকারী পরিচালক (প্রকৌশল) কে এম মাহাবুব কবির ও মোটরযান পরিদর্শক মো. রবিউল ইসলাম হাইওয়ে পুলিশের সহযোগিতায় অনুমোদনবিহীন যানবাহনগুলোকে আটক করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ