Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ইউরোপের অন্য কোন ক্লাবে নয়’

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফুটবলারদের দলবদকে সামনে রেখে কত গুঞ্জনই না বাতাসে ভেসে বেড়ায়। কতক সত্যিও হয় বটে। তবে এই গুঞ্চনে সবচেয়ে বেশি রসদ যোগান সম্ভবত লিওনেল মেসিই। গনমাধ্যমের পাতায় চড়ে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি এমনকি পিএসজিসহ কত ক্লাবেই না ঘুরে এলেন বিশ্ব সেরা এই আর্জেন্টাইন জাদুকর! আর মেসির এই ক্লাবান্তরের খবরে কিন্তু এগিয়ে বাঘা বাঘা বেশ কয়েকটি আন্তর্জাতিক গনমাধ্যমগুলোই। এমনকি, মেসির গায়ে ম্যানসিটির আকাশি নীল জার্সি পর্যন্ত চড়াতেও দ্বিধাবোধ করেননি তারা! এবার সেই সব গনমাধ্যমের গুঞ্জনে জল ঢেলে দিলেন স্বয়ং মেসি নিজেই। ‘ফ্রান্স ফুটবল’কে তিনি জানিয়েছেন, বার্সা ছেড়ে ইউরোপের অন্য কোন ক্লাবে তিনি যাবেন না। তবে বুট জোড়া তুলে রাখার আগে একবার আর্জেন্টিনায় ফেরার ইঙ্গিত ঠিকই দিয়ে রাখলেন ফুটবল জাদুকর।
সদ্যই ৫ম বারের মত ফিফা ব্যালন ডি’অর জেতেন মেসি। তিনটির বেশি যে ট্রফি জয়ের রেকর্ড নেই কারো। চোটের কারনে ২ মাস মাঠের বাইরে থাকার পরও চলতি মৌসুমে ১৯ ম্যাচে ১৫ গোল করেন মেসি। গতকাল রাতে কোপা ডেল রের ম্যাচেও চোটের কারনে খেলছেন না এই ২৮ বছর বয়সি এই বার্সা ফরোয়ার্ড। অবশ্য খুব বেশি দিন তাকে মাঠের বাইরে থাকতে হবে না বলেই জানিয়েছে ক্লাবের ওয়েব পেজটি। সম্প্রতি ফ্রান্স ফুটবলকে দেওয়া এক সাক্ষাতকারে মেসি বলেনÑ ‘আমি সব সময় বলে এসেছি বার্সেলোনা হল আমার বাড়ি, আর এখান থেকেই আমি অবসর নিতে চাই। আমি আমার ইউরোপের ক্যারিয়ার নিয়েও কথা বলতে চাই। বার্সেলোনা ছাড়া আমি কখনোই ইউরোপের অন্য ক্লাবের হয়ে খেলব না। তবে আমি আর্জেন্টিনায় খেলতে চায় কারন আমি যখন ছোট্ট ছিলাম তখন দেশ ছেড়েছিলাম। আমি উপলব্ধি করতে চাই আর্জেন্টিনায় খেলাটা কেমন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ইউরোপের অন্য কোন ক্লাবে নয়’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ