Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন দক্ষিণবঙ্গের কওমি উলামা মাশায়েখদের তিনদফা দাবি

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : কওমি সনদ স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে দক্ষিণবঙ্গের কওমি উলামা মাশায়েখ নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিনন্দনের পাশাপাশি তিনদফা দাবি তুলে ধরেছেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খুলনার নিজখামার এলাকার মাদানীনগর কওমি মাদরাসার মুহতামিম মুফতি এমদাদুল্লাহ কাসেমী।
তিনদফা দাবির মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রী ঘোষণা আগামী সংসদ অধিবেশনের মধ্যে বাস্তবায়ন; কওমি মাদরাসার ছাত্রদের সরকারি চাকুরির অবাধ সুযোগ সৃষ্টি ও দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবী মূর্তি ঈদের পূর্বেই অপসারণ করতে হবে।
সাংবাদিকদের প্রশ্নোত্তরে তারা বলেন, “কওমির দাওরায়ে হাদিসের সনদকে ইসলামি স্ট্যাডিজ ও আরবিতে মাস্টার্স ডিগ্রির সমমানের বিরোধিতাকারী আহলে সুন্নাতরা ইসলামের সঠিক পথে নেই। সঠিক পথে থাকলে তারা কখনোই কওমি মাদরাসার বিরোধিতা করতেন না।” সংবাদ সম্মেলনে এ অঞ্চলের শতাধিক কওমি মাদরাসার উলামা মাশায়েখরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বীকৃতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ