Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনূর্ধ্ব-১৮ ফুটবলের চুড়ান্ত পর্ব ২৩ এপ্রিল

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অতীতে যা সোহরাওয়ার্দী কাপ নামে পরিচিত ছিল এখন তা অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ নামে আখ্যা পেয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ইতোমধ্যে এই টুর্নামেন্টের প্রাথমিক পর্ব শেষ করেছে। এবার পালা চুড়ান্ত পর্ব শুরু করার। আট দলকে নিয়ে আগামী ২৩ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্ব। দলগুলো হলো- বিকেএসপি, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, রংপুর, রাজশাহী, সাতক্ষীরা এবং সিলেট। গ্রুপ পর্যায়ের খেলা শেষে টুর্নামেন্টের দু’টি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল। আর ৪ মে মাঠে গড়াবে ফাইনাল। চূড়ান্ত পর্বের পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। গতকাল বাফুফের সঙ্গে ওয়ালটনের এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়। এ অনুষ্ঠানেই টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি ও কম্পিটিশন্স কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি, সদস্য ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ও পৃষ্ঠপোষক ওয়ালটনের হেড অব স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। দুয়েক দিনের মধ্যে গ্রুপ নির্ধারণের জন্য ড্র অনুষ্ঠিত হবে।
বাফুফে আশা করছে এই টুর্নামেন্ট থেকে তারা আগামী দিনের জাতীয় দলে জন্য কিছু ফুটবলার খুঁজে পাবে। আর এখান থেকে ৩০ প্রতিভাবান ফুটবলারকে বাছাই করে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ ক্যাম্প করবে বাফুফে। গত ৯ মার্চ থেকে সারাদেশের আটটি জোনে শুরু হয় টুর্নামেন্টের প্রাথমিক পর্ব। এতে ৬৪ জেলা, পাঁচটি শিক্ষা বোর্ড, ছয়টি বিশ্ববিদ্যালয় এবং বিকেএসপি অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এপ্রিল

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ