Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলারোয়া থেকে পাচার এক গৃহবধূ ৯ মাস নরক-যন্ত্রণা ভোগ করার পর দেশে ফিরেছে মামলা দায়ের

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরার কলারোয়া উপজেলার গদখালি গ্রামের জনৈক গৃহবধূ (২৭) কে চাকুরির প্রলোভন দেখিয়ে প্রথমে ঢাকায় ও পরে সউদি আরবে পাচার করা হয়। এ ঘটনায় তিন পাচারকারির নামে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেছেন পাচারের শিকার গৃহবধূর মাতা নাসিমা খাতুন। বিজ্ঞ বিচারক অভিযোগটি আমলে নিয়ে ওসি কলারোয়া থানাকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। তদন্তকারি কর্মকর্তার প্রতিবেদন পেয়ে পরবর্তী ধার্যদিনে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিজ্ঞ বিচারক। গ্রেফতারি পরোয়ানার আসামিরা হলেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নৌবাজপুর গ্রামের সলেমান মোড়লের ছেলে আব্দুর রহিম মোড়ল, একই উপজেলার তারালি গ্রামের আব্দুল আহাদ শেখ এর ছেলে সোনা শেখ ও যশোর জেলার ঝিকরগাছা থানার বড়কোদালী গ্রামের মৃত দ্বীন মোহাম্মাদ এর ছেলে আব্দুল গনি। পাচারকারি ৩ জন বর্তমানে পলাতক রয়েছে।
দীর্ঘ ৯ মাস সউদি আরবে নরক-যন্ত্রণা ভোগ করার পর দেশে ফিরে আসা ওই গৃহবধূ জানান, বিগত বছরের ৭ এপ্রিল অসুস্থ্য হয়ে তিনি সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হন। সেখানেই পরিচয় হয় কালিগঞ্জের আব্দুর রহিমের সাথে। পরস্পর রহিমের মাধ্যমে পরিচয় হয় অপর দুইজনের সাথে। বিভিন্ন সময়ে কথা বলার এক পর্যায়ে তারা ভাল চাকুরি দেয়ার কথা বলে গেল বছরের ২৫ জুন ঢাকায় নিয়ে যায়। সেখানে এক মাস রেখে বিভিন্ন প্রলোভনে তার পাসপোর্ট ভিসা করিয়ে সউদি আরবে বাসাবাড়িতে কাজ দেয়ার কথা বলে পাচার করে দেয়। সেখানে নিয়ে তাকে দেহ ব্যবসা করতে বাধ্য করানো হয় তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ