Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলো আরামবাগের জরিমানা

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে মাঠে গড়াচ্ছে শেরেবাংলা কাপ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ। সবকিছু ঠিক থাকলে দীর্ঘদিন পর মার্চ মাসে শুরু হবে এই টুর্নামেন্টের খেলা। এদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন ভাঙচুরের ঘটনায় চ্যাম্পিয়নশিপ লিগের দল আরামবাগ ক্রীড়া সংঘকে করা আর্থিক জরিমানা কমিয়েছে বাফুফে। গতকাল বাফুফের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভার মূল আলোচ্যসূচিতে ছিলো চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা। একে সুষ্ঠুভাবে শেষ করতে নানা পদক্ষেপ নেয়া হয়। তবে সভার আলোচ্যসূচিতে বেশ ক’টি বিষয় থাকলেও ছিলো না বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দলের ব্যর্থতার বিষয়টি। এ ব্যাপারে কোন আলোচনাই হয়নি।
সভা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী মিডিয়াকে বলেন, ‘আজকের (গতকালের) সভার মূল আলোচ্যসূচিতে ছিলো বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল খেলা। শুক্রবার অনুষ্ঠেয় এই ফাইনালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি থেকে বিজয়ী ও বিজিতদের হাতে পুরস্কার তুলে দেবেন এটা নিশ্চিত হওয়া গেছে। এছাড়া শেরেবাংলা কাপ আয়োজন, আরামবাগের জরিমানা ইস্যু, বাফুফের বার্ষিক সাধারণ সভার দিনক্ষণ নির্ধারণ এবং গঠনতন্ত্র নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী মার্চের প্রথম সপ্তাহে দেশব্যাপী শুরু হবে শেরেবাংলা কাপ জাতীয় চ্যাম্পিয়নশিপের খেলা। টুর্নামেন্টকে সামনে রেখে সভায় একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। যার প্রধান করা হয়েছে বাফুফের সিনিয়র সদস্য হারুনুর রশিদকে। এছাড়া আরামবাগ ক্রীড়া সংঘের আবেদনের প্রেক্ষিতে তাদের করা আর্থিক জরিমানার অংক কমানো হয়েছে। বাফুফে ভবন ভাঙচুরের ঘটনায় এর আগে আরমাবাগকে ৩০ লাখ টাকা জরিমানা করা হলেও তা কমিয়ে ১৫ লাখ টাকা করা হয়েছে। পাশাপাশি তাদের চ্যাম্পিয়নশিপ লিগে খেলা চালিয়ে যেতে অনুমতিও দেয়া হয়েছে।’ সালাম আরো বলেন,‘আরামবাগ ক্রীড়া সংঘ বাফুফের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে মঙ্গলবার একটি চিঠি দিয়েছে। সেখানে তারা নিশ্চিত করেছে যে বাফুফের বিরুদ্ধে আদালতে যে মামলাটি তারা করেছিল সেটি তুলে নেবে। একইসঙ্গে তারা বাফুফের কাছে ১০ লাখ টাকার একটি চেকও জমা দিয়েছে এবং তাদের ওপর বাফুফের আরোপিত ৩০ লাখ টাকা জরিমানা কমানোর আবেদন করেছে। সবদিক বিবেচনা করে আমরা আরামবাগ ক্লাবকে করা আর্থিক দ- কমানোর ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছি। এছাড়া আগামী ১ মার্চ বাফুফের বার্ষিক সাধারণ সভার দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।
চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দল চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। জাতিকে হতাশ করে তারা বাহরাইনের মতো অপেক্ষাকৃত দুর্বল দলের কাছে সেমিফাইনালে হেরেছে। দলের এমন ফলাফলে হতাশ দেশের ফুটবলপ্রেমীরা। কিন্তু তারপরও বাফুফের কালকের সভায় জাতীয় দলের পারফরমেন্স নিয়ে কোন আলোচনাই হয়নি। এ প্রসঙ্গে সালাম মুর্শেদী বলেন, ‘আমাদের সামনে সাউথ এশিয়ান (এসএ) গেমস। এ আসরের ফুটবলে বাংলাদেশ অংশ নেবে। জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় আছেন এসএ গেমসের দলে। আমরা চাইনা গেমসে কোন বিরূপ প্রভাব পড়ুক। তাই এসএ গেমস শেষ হওয়ার পর ম্যানেজমেন্টের রিপোর্টের ভিত্তিতে জাতীয় দলের বাজে পারফরমেন্সের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমলো আরামবাগের জরিমানা

২১ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ