Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বালতি-কলসি হাতে মেয়রের মুখোমুখি গেন্ডারিয়াবাসী

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পানির দাবিতে বালতি-কলসি নিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের কাছে হাজির হন গেন্ডারিয়াবাসী। গতকাল রোববার দুপুরে গেন্ডারিয়া ফজলুল হক মহিলা কলেজ মাঠে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে এমন অভিনব কায়দায় পানির দাবি জানান এলাকাবাসী।
অনুষ্ঠানে জনতার মুখোমুখি হওয়ার শুরুতেই এলাকাবাসী পানির দাবিতে শ্লোগান দিতে থাকেন। এ সময় তারা বালতি ও কলসি হাতে নিয়ে অভিযোগ করেন রাত ২টার পর লাইনে ওয়াসার পানি আসে। সারাদিন পানি থাকে না। পানিতে ময়লা ও দুর্গন্ধ থাকে।
পরে মেয়র সাঈদ খোকন বলেন, জায়গার অভাবে ওই এলাকায় পানির পাম্প বসানো যাচ্ছে না। সতীশ সরকার রোডে পাম্পের জন্য একটি স্থান নির্ধারণ করা হলেও ওই জায়গা নিয়ে ঝামেলা থাকায় কাজ আটকে আছে।
শাঁখারীনগর লেনে জেলা প্রশাসনের কিছু জায়গা আছে- এলাকাবাসী এমন তথ্য দিলে তাৎক্ষণিকভাবে মঞ্চ থেকেই মেয়র জেলা প্রশাসককে ফোন করেন এবং এলাকাবাসীকে আগামী ১৫ দিনের মধ্যে পানির সমস্যা সমাধানের আশ্বাস দেন।
এসময় সাঈদ খোকন তার বক্তব্যে ঢাকাকে বাসযোগ্য করে গড়ে তুলতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, রাজধানী ঢাকা বদলে যেতে শুরু করেছে। যত দিন যাবে তত এ পরিবর্তন দৃশ্যমান হবে। উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে বাসযোগ্য ঢাকা গড়ে তুলতে আগামী নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দিন।
মেয়র বলেন, প্রতিদিন রাজধানীতে কয়েকশ’ টন আবর্জনা সৃষ্টি হয়। দুই কোটি মানুষের এ শহরে কয়েকজন কাউন্সিলর ও গুটিকয়েক কর্মকর্তা-কর্মচারীর পক্ষে এ নগরী পরিচ্ছন্ন রাখা অত্যন্ত কঠিন। রাজধানীকে সবাই মিলে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ