Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ৬টি ইউপি নির্বাচন আজ

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : সীমানা জটিলতায় আটকে থাকা মাদারীপুরের দুই উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ ১৬ এপ্রিল। তাই ক্ষমতাসীন ও প্রতিপক্ষ দলের প্রার্থীরা উন্নয়নের বাণী, নানা প্রতিশ্রুতি নির্বাচনী প্রচারণা শেষ করেছেন। তবে স্বতন্ত্র প্রার্থীদের হুমকিসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। অবশ্য, আচরণবিধির অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলার নির্বাচন কর্মকর্তা। আর আইন-শৃঙ্খলা রক্ষার জন্যে সকল প্রস্তুতি নিয়েছে পুলিশ বিভাগ।
স্থানীয় নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার রাজৈর উপজেলার আমগ্রাম, খালিয়া, হোসেনপুর, বদরপাশা ও কালকিনি উপজেলার এনায়েতনগর ও পূর্ব এনায়েতনগর ইউপি নির্বাচন সীমানা জটিলতার কারণে এসব ইউনিয়নে আগে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। তাই এই নির্বাচন হচ্ছে।
খালিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হামিদুল শাহআলম মিয়া জানান, আমার ইউপিতে ৪টি কেন্দ্রে মারাত্মক ঝুঁকিপূর্ণ। আমগ্রাম ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম টিপু ও কালকিনির এনায়েত নগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান বেপারী এবং পূর্ব এনায়েতনগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী রেহানা বেগম একই অভিযোগ করেন। তবে, এসব অভিযোগ মানতে নারাজ আওয়ামীলীগ মনোনীত প্রার্থীরা।
আইন-শৃংঙ্খলা রক্ষায় পুলিশ সমন্বিত ব্যবস্থা নেয়ার কথা জানান সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভূইয়া। অন্যদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে দ্রæত কার্যকর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন নির্বাচন কর্মকর্তা। মো. আলাউদ্দিন মিয়া। তিনি বলেন, যদি কেউ আচরণ বিধি লঙ্ঘন করার অভিযোগ করেন, তাহলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এই ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ২৩ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৮ জন ও সাধারণ সদস্য পদে ১৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫৬টি ভোট কেন্দ্রে ২৫৪টি বুথে ৭৫ হাজার ৫৯৫ জন ভোটার রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও