Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ষবরণে নানা আয়োজন চট্টগ্রামে

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্ষবরণে চট্টগ্রামে ব্যাপক অনুষ্ঠানমালার প্রস্তুতি নেয়া হয়েছে। আয়োজন নির্বিঘ্ন করতে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা। নগরীতে অতিরিক্ত পুলিশ নামানো হয়েছে। পুরনো বছরকে বিদায় দিতে গতকাল (বৃহস্পতিবার) বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। নগরীর প্রাণকেন্দ্রে ডিসি হিলের নজরুল স্কয়ারে বর্ষবিদায়ে অনুষ্ঠানমালার আয়োজন করে পহেলা বৈশাখ উদযাপন পরিষদ। সিআরবির শিরীষতলায়ও বর্ষবিদায় অনুষ্ঠানে অসংখ্য মানুষের ঢল নামে।
এদিকে বৈশাখকে বরণ করে নিতে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে বিভিন্ন সাংস্কৃতিক-সামাজিক সংগঠন। ‘পহেলা বৈশাখ বাঙালির উৎসব, সবারযোগে জয়যুক্ত হোক’ শিরোনামে নগরীর ডিসি হিলের নজরুল স্কয়ারে থাকছে সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদের বর্ষবরণ আয়োজন। আজ ভোর ৬টায় ওস্তাদ স্বর্ণময় চক্রবর্তীর বিলাসখানী তোড়ী রাগ পরিবেশনার মধ্য দিয়ে নববর্ষের অনুষ্ঠানমালার প্রথম অধিবেশন শুরু হবে। সিআরবির শিরীষতলায় নববর্ষ উদযাপন পরিষদের আয়োজনে সকাল ৭টায় দলীয় পরিবেশনার মধ্য দিয়ে নববর্ষের অনুষ্ঠান শুরু হবে। বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে সাহাবুদ্দিনের বলী খেলা।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন পহেলা বৈশাখে লোকজ উৎসব এবং জঙ্গিবাদ, মাদক ও পৌরকর বিষয়ে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করেছে। নগরীর ৪১টি ওয়ার্ডে অনুষ্ঠিত হবে র‌্যালি ও সমাবেশ। বহদ্দারহাটের স্বাধীনতা পার্কে বৈশাখী ও লোকজ উৎসব শুরু হবে সকাল ৯টায়। এছাড়া ১৫ এপ্রিল আন্দরকিল্লা মোড় থেকে র‌্যালি বের করবে সিটি কর্পোরেশন। চট্টগ্রাম জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমির উদ্যোগে শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে বর্ষবরণের আয়োজন। সার্কিট হাউস থেকে শুরু হয়ে শিল্পকলায় এসে শেষ হবে শোভাযাত্রাটি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট নগরীর বাদশা মিঞা চৌধুরী সড়কে ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে প্রতিবারের মতো বের করবে পহেলা বৈশাখের র‌্যালি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ