Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ৫টি গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ স্লোগান সামনে রেখে গতকাল বৃহস্পতিবার ঢাকার ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নে মহনপুর, সুঙ্গর, চরসুঙ্গর, মল্লিকপুর ও কিসমত ভবানীপুরে গ্রামে প্রায় ৬ কিলোমিটার লাইনের ৩০০ বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।
এ বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক। বিদ্যুৎ সংযোগ উদ্বোধনের পূর্বে চরসুঙ্গর খেলার মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ব্যবসায়ী আক্কাস সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি আলহাজ এম এ মালেক। এ সময় তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার ৪৬ বছর পেরিয়ে গেলেও এ এলাকায় কেউ বিদ্যুৎ দেয়নি।
আগামী আড়াই মাসের মধ্যে ধামরাইয়ের প্রতিটি ইউনিয়নেই কোনো বাড়ি বিদ্যুৎহীন থাকবে না। বিএনপির সরকারের সময় বেগম খালেদা জিয়ার ছেলে তারেক রহমান বিদ্যুতের প্রায় ৩৫ হাজার কোটি টাকা মেরে লন্ডনে পাচার করেছে। এ জন্য তার ৭ বছরের জেল হয়েছে। আর খালেদা জিয়া তার স্বামীর নামে এতিমখানার টাকা আত্মসাৎ করেছেন। এ মামলায় তার আদালতে হাজিরা দিতে হয় তারও জেল হবে। তখন আর বিএনপি বলতে কিছু থাকবে না। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম সামসুদ্দিন মিন্টু, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান মনি, মুক্তিযোদ্ধা আবু সাঈদ, রোয়াইল ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি জিকরুল ইসলাম সাদ্দাম, সাধারণ সম্পাদক শফিকুল আসলাম প্রমুখ। পরপর এক ইউনিয়নে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে দক্ষিণ খড়ারচর রাস্তা ও কিসমতভ বানীপুর গ্রামে ৫১টি বাড়িতে বিদ্যুৎ সংযোগের উদ্ধোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধামরাই

১৪ ডিসেম্বর, ২০২১
২৭ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ