Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের স্কয়ার ফার্মাসিউটিক্যালস পরিদর্শন

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট গাজীপুরের কালিয়াকৈরে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের প্ল্যান্ট পরিদর্শন করেছেন।
সকালে সেখানে পৌঁছালে রাষ্ট্রদূতকে স্বাগত জানান স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মার এক্সিকিউটিভ ডিরেকটর (অপারেশন্স) মিজানুর রহমান, টেকনিক্যাল অরারেশন্স ডিরেক্টর নওয়াবুর রহমান এবং এইচ আর বিভাগের সিনিয়র ম্যানেজার রাজীব রানা। রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটের সাথে উপস্থিত ছিলেন আমেরিকান দূতাবাসের ইকোনমিক অফিসার ক্যাথেরিন সিগ্রেইভস। স্কয়ার ফার্মার এসএফআরএল ভবনের সভাকক্ষে কোম্পানির সামগ্রিক বিষয়ে রাষ্টদূত ও প্রতিনিধি দলকে ব্রিফ করেন ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রসেনজিৎ চক্রবর্তী।
পরে কোয়ালিটি অ্যাশিউরেন্স ম্যানেজার সবিতা বসাক ও কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা রাষ্ট্রদূত ও প্রতিনিধি দলকে পুরো প্ল্যান্টের উৎপাদন ও টেকনিক্যাল কার্যক্রম ঘুরিয়ে দেখান। রাষ্ট্রদূত কারখানার কর্মীদের সাথে কথা বলেন।
রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট পরিদর্শন শেষে স্কয়ার ফার্মার মান, পরিবেশ ও সামগ্রিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং বিশ্বব্যাপী ওষুধ রপ্তানিতে ভূমিকা রাখায় স্কয়ারের ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী বলেন, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্টদূতের স্কয়ার ফার্মা পরিদর্শনের মাধ্যমে বাংলাদেশকে বিদেশে পরিচয় করিয়ে দেয়ার ক্ষেত্রে একটা বড় সুযোগ। সম্প্রতি আমেরিকান এফডিএ সার্টিফিকেশন লাভ করে স্কয়ার ফার্মা। এভাবে সারাবিশ্বব্যাপী বাংলাদেশের ওষুধ রপ্তানির একটি বড় সুযোগ সৃষ্টি হচ্ছে। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ