Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণহত্যার বড় আলামত হচ্ছে নারীদের উপর অত্যাচার এইচ টি ইমাম

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সৈয়দপুর উপজেলা সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, ‘গণহত্যার সবচেয়ে বড় আলামত হচ্ছে নারীদের উপর অত্যাচার’। প্রজন্ম ৭১ সৈয়দপুর শাখার আয়োজনে বুধবার (১২ এপ্রিল) দুপুরে রেলওয়ে পুলিশ ক্লাবে স্থানীয় শহীদ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, একজন এলেন বক্তব্য দিলেন আর দেশ স্বাধীন হয়ে গেল। এভাবে স্বাধীনতা হয় না। গয়েশ্বর রায় ও রিজভী আহমেদের সাম্প্রতিক বক্তব্য প্রসঙ্গে বলেন, এদের বক্তব্য রাস্ট্রদ্রোহিতার শামীল। প্রধানমন্ত্রীকে বলেছি, এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। এছাড়াও তিনি নীলফামারীর জেলা প্রশাসক ও সৈয়দপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্থানীয় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের তালিকা তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেন।
স্বাধীনতা অস্বীকারকারীরা পাকিস্তানে ফেরত যান
নীলফামারী সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ১৯৭১ সালে ভারতের সহায়তায় আওয়ামী লীগ পাকিস্তানকে খÐিত করে বাংলাদেশ সৃষ্টি করেছে। যার সুফল ভোগ করছি আমরা। কিন্তু একটি রাজনৈতিক দল তা সরাসরি অস্বীকার করছে। তারাই পাকিস্তানের এজেন্ট। তাই বাংলাদেশের স্বাধীনতা অস্বীকারকারীরা পাকিস্তানে ফেরত যান। তিনি বুধবার নীলফামারীর সৈয়দপুরের স্থানীয় শহীদ দিবস উপলক্ষে প্রজন্ম ৭১ সৈয়দপুর শাখার উদ্যোগে রেলওয়ে পুলিশ ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। প্রজন্ম ৭১ সৈয়দপুর শাখার সভাপতি এ এ মঞ্জুর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. হারুন-অর-রশিদ, এ্যাড. হোসনে আরা ডালিয়া লুৎফা এমপি, প্রজন্ম’৭১ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. শাহজালাল, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ