Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের নবীন বরণ এবং বিদায় অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টারে ফার্মেসি বিভাগের ভর্তিকৃত ছাত্রছাত্রীদের মঙ্গলবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেয়া হয়। ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। ফার্মেসি বিভাগের প্রধান প্রফেসর ফরিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি ইঞ্জি: এমএ গোলাম দস্তগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউর উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক শরীফ, কোষাধ্যক্ষ কামরুল হাসান এবং বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশলী অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ ইমামউদ্দিন। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ড. আনোয়ারুল হক।
প্রধান অতিথির বক্তব্যে বিইউ সেক্রেটারি নবাগত ছাত্রছাত্রীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে ওষুধ শিল্পে ফার্মাসিস্টদের অবদান এবং ফার্মেসি শিক্ষার ভবিষ্যৎ নিয়ে আলোকপাত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা কঠোর পরিশ্রমের মাধ্যমে ছাত্রজীবনের মূল উদ্দেশ্য সফল করার জন্য শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন। তারা সুশিক্ষিত জাতি গঠনে সঠিক জ্ঞানার্জন করে নিজেদের দক্ষ জনশক্তিতে পরিণত করে দায়িত্বশীল সুনাগরিক হিসেবে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করতে ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিভাগের কৃতী শিক্ষার্থীদের স্মারক সম্মাননা প্রদান করা ছাড়া বিভাগ থেকে ২১তম ব্যাচের পাসকৃত ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়। দ্বিতীয় পর্বে বিভাগের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিপুলসংখ্যক ছাত্রছাত্রী ছাড়াও শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ