Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক মৌসুম পর জাতীয় হকি চ্যাম্পিয়নশিপ

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রতি বছরই হওয়ার কথা জাতীয় হকি চ্যাম্পিয়নশিপ; কিন্তু ২০১৬ সালে ফাইলবন্দীই ছিল দেশের হকির সবচেয়ে বড় এ প্রতিযোগীতা। এক মৌসুম বিরতি দিয়ে অবশেষ শুরু হতে যাচ্ছে জাতীয় চ্যাম্পিয়নশিপ। আগামী ২৭ এপ্রিল থেকে এ প্রতিযোগিতা শুরুর দিনক্ষণ ঠিক করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। আয়োজকরা প্রত্যাশা করছে ৩২ থেকে ৪০ টি দল এ চ্যাম্পিয়নশিপে অংশ নেবে। জেলা, সার্ভিসেস সংস্থা, শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) অংশ নেয় জাতীয় চ্যাম্পিয়নশিপে।
জাতীয় চ্যাম্পিয়নশিপের ফরম্যাট কি হবে তা অনেকটা নির্ভর করছে দলের সংখ্যার উপর। যদি শেষ পর্যন্ত দলের জাতীয় চ্যাম্পিয়নশিপ হয় তাহলে দলগুলো ৮ গ্রæপে ভাগ করে লিগ ভিত্তিক খেলা হবে। ২০১৫ সালে অনুষ্ঠিত সর্বশেষ আসর হয়েছিল নকআউট পদ্ধতিতে। অনেক দল একটি ম্যাচ খেলে বিদায় নেয়ায় টুর্নামেন্টের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠেছিল। তাই এবার গ্রুপ করে লিগ ভিত্তিক ম্যাচ আয়োজনের দিকেই হাঁটছে ফেডারেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ