Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেড় ঘণ্টায় লেনদেন ৩০০ কোটি টাকা

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান পতনে চলেছে লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। গতকাল দুপুরের বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্টে কমে অবস্থান করে ৫৭৩৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৯ এবং ডিএসই-৩০ সূচক ০.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৩৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০১ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টি, দর কমেছে ১৩৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৩ কোটি ৪২ লাখ ৩৩ হাজার টাকা।
এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৬ পয়েন্টে কমে অবস্থান করে ৫৭৫০ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১৭ এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ২১৩৬ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৫০ কোটি ৯৭ লাখ ৫৩ হাজার টাকা।
এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৭ হাজার ৭৫৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৪ কোটি ২২ লাখ ৭৯ হাজার টাকা। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেড়

১৭ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ