Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শোভাযাত্রার নামে ইসলামী সংস্কৃতি মুছে ফেলার ষড়যন্ত্র চলছে -মুফতি ফয়জুল্লাহ

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেছেন, নাস্তিক্যবাদী শক্তির মদদে মঙ্গল শোভাযাত্রার নামে দেশ থেকে ইসলামী সভ্যতা সংস্কৃতি মুছে ফেলার ষড়যন্ত্র চলছে। মসজিদের শহর ঢাকাকে মূর্তির শহর বানানোর প্রক্রিয়া চূড়ান্ত হয়ে গেছে। ইসলামী শীর্ষ ব্যক্তিদের চরিত্রে মিথ্যা কালিমা লেপন করে বিভিন্ন স্থাপনা থেকে তাদের নাম মুছে ফেলা হচ্ছে। সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের দেশে ইসলামী সংস্কৃতি বিনাশী এই অপতৎপরতা কিছুতেই বরদাশত করা হবেনা।
গতকাল শুক্রবার বাদ জুমা লালবাগস্থ কার্যালয়ে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের উদ্যোগে ইসলামী সংস্কৃতি বিনাশী মঙ্গল শোভাযাত্রার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের সভাপতি মাওলানা আবুল কাসেমের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, মুফতি তাইয়্যেব হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, মুফতি সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাহমুদুল হক, মাওলানা আনিসুর রহমান, আবুল হাসিম, আশরাফ উদ্দিন মাহদি।
নেতৃবৃন্দ বলেন, মাত্র ২৮ বছর পূর্বে শুরু হওয়া নির্দিষ্ট একটি ধর্মাবলম্বীদের সংস্কৃতি মঙ্গল শোভাযাত্রা কখনো আমাদের সংস্কৃতির অংশ হতে পারেনা। মুসলমানদেরকে ধর্মহীন করার এ অপচেষ্টা কখনোই তৌহিদি জনতা মেনে নেবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ