Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩দিন বন্ধ থাকার পর কুমিরা-স্বদ্বীপে নৌ চলাচল শুরু

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সীতাকুন্ড উপজেলা সংবাদদাতা : সীতাকুন্ড থেকে স›দ্বীপগামী যাত্রীবাহী নৌকা ডুবে ১৮ যাত্রী নিহতের ঘটনায় ৩দিন নৌ চলাচল বন্ধ থাকার পর গতকাল থেকে পুনরায় শুরু হয়েছে। এতে হাজার হাজার যাত্রীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তবে আবাহাওয়া মাঝে মধ্যেই খারাপ হয়ে যাওয়ায় যাত্রীদের মধ্যে এখনো আতংক কাটেনি। গত রবিবার বিকাল ৫টায় সীতাকুন্ডের কুমিরায় বিআইডবিøউটিসির নিয়ন্ত্রণাধীন ঘাট থেকে শহীদ ভাষা সৈনিক সালাম নামক একটি সী-ট্রাক ২১৫ জন যাত্রী নিয়ে স›দ্বীপে গুপ্তছরা ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। এ নৌ দুর্ঘটনার খবর পেয়ে জেলা পরিষদের ইজারাদার মোঃ আনোয়ার চেয়ারম্যানের লোকজন নৌকা নিয়ে এগিয়ে আসলেও যার নৌকায় দুর্ঘটনা ঘটেছে সেই বিআইডবিøউটিসির নৌকার ইজারাদার ও সী-ট্রাকের কোন সহযোগিতাই পাওয়া যায়নি। বরং ঘটনার পর দায় এড়াতে তারা ঘটনাস্থল ত্যাগ করে সটকে পড়ে। যা সাধারণ যাত্রীদের মধ্যে চরম ক্ষোভের সঞ্চার করে।
নিরাপদ যাতায়াতের দাবীতে স্বদ্বীপে শিক্ষকদের মানববন্ধন
স›দ্বীপ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : অব্যাহত দুর্ঘটনা এড়াতে ও স›দ্বীপবাসীর নিরাপদ নৌ-যাতায়াতের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক সমাজ। গতকাল (বৃহস্পতিবার) বিকাল ৩টায় স›দ্বীপ উপজেলা সদরে গত ২ এপ্রিল নৌকা ডুবিতে প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষক ওসমান গণি, আনোয়ার হোসেন শিপন ও ইউসুফ আলমসহ ১৮ জন যাত্রীর প্রাণহানি এবং নিরাপদ যাতায়াতের দাবিতে দ্বীপের প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শিক্ষকসহ সর্বস্তরের জনগণের উপস্থিতিতে এক বিশাল মানববন্ধন পালিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ