Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মূসক নিবন্ধন নিয়েছে ২ হাজার প্রতিষ্ঠান

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : অনলাইনে মূল্য সংযোজন কর (মূসক) দেয়ার নিবন্ধন কার্যক্রম শুরু হওয়ার পর প্রায় দুই হাজার ব্যবসাপ্রতিষ্ঠান নিবন্ধন নিয়েছে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। খুব সহজেই তারা নিবন্ধন নিতে পারছে।
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদের প্রতিষ্ঠান নিটল-নিলয় গ্রুপের অনলাইন মূসক নিবন্ধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গতকাল বৃহস্পতিবার এনবিআরের কর্মকর্তারা এ কথা জানান। রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর কার্যালয়ে এ অনুষ্ঠান হয়। এতে এনবিআরের চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও ভ্যাট অনলাইন প্রকল্পের পরিচালক রেজাউল হাসান, এফবিসিসিআইয়ের পরিচালক আনোয়ার হোসেন, নিটল-নিলয় গ্রুপ পরিচালক আবদুল মারিব আহমাদ নিলয় প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মাতলুব আহমাদ বলেন, নতুন মূসক আইন বাস্তবায়িত হলে ব্যবসায়ীদের সুবিধা হবে। তিনি ক্ষুদ্র ব্যবসায়ীদের আইন বাস্তবায়নে সহায়তা করতে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, আগে তাদের ৩৫০টি শাখার জন্য অনেকগুলো মূসক নম্বর ব্যবস্থাপনা করতে হতো। এখন একটি নম্বরেই মূসক দেয়া যাবে। অনলাইন প্রকল্পের পরিচালক রেজাউল হাসান বলেন, গত ২৩ মার্চ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অনলাইনে মূসক নিবন্ধন উদ্বোধন করেছেন। এখন পর্যন্ত দুই হাজার প্রতিষ্ঠান নিবন্ধনের আবেদন করেছে। তাদের নিবন্ধন দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ