Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাজেটে আরোপিত মূসক অরাজকতা তৈরি করবে

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার

২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে যেভাবে প্যাকেজ মূল্য সংযোজন কর (মূসক) ব্যবস্থা রাখা হয়েছে, তা অরাজকতা তৈরি করবে বলে মনে করে ব্যবসায়ী ঐক্য ফোরাম। সংগঠনটি চারটি দাবি তুলে ধরে তা পূরণের জন্য সরকারকে ২০ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন ব্যবসায়ী ঐক্য ফোরামের নেতারা। এ সময়ের মধ্যে দাবি পূরণ না হলে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে ফোরাম। সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মো. আবদুস সালাম, সাধারণ সম্পাদক আবু মোতালেবসহ বিভিন্ন পণ্য ও এলাকাভিত্তিক ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
গত ২ জুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে বাজেট পেশ করেন। এতে প্যাকেজ মূসকের পরিমাণ দ্বিগুণ করে দেওয়া হয়। বছরে ৮০ লাখ টাকা লেনদেন পর্যন্ত প্যাকেজ মূসক সুবিধা পাবেন ব্যবসায়ীরা। ফোরামের দাবি, মূসকের আওতায় আসা ব্যবসায়ীদের লেনদেন ৮০ লাখ টাকার বেশি। তাঁরা এ সীমা দেড় কোটি টাকায় উন্নীত করার দাবি জানিয়েছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেটে আরোপিত মূসক অরাজকতা তৈরি করবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ