Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যা

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১৭ এএম, ৭ এপ্রিল, ২০১৭

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : চৌদ্দগ্রামে দাবিকৃত ২০ হাজার যৌতুক না দেয়ায় সকিনা খাতুন লাকি নামের এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করেছে পাষন্ড স্বামী। পুলিশ লাশটি উদ্ধার শেষে গতকাল বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। নিহত লাকি ফেনী সদর উপজেলার বারাইপুর গ্রামের মমিনুল হক পাটোয়ারীর মেয়ে। জানা গেছে, বিশ বছর আগে চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামের মৃত বদিউল আলমের পুত্র সিএনজি চালক মোজাম্মেল হোসেন রাজু প্রকাশ ভুট্টুর সাথে সকিনা আক্তার লাকির (৩৮) বিয়ে হয়। তাদের সংসারে দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। বিয়ের পর থেকে স্বামী ভুট্টু যৌতুকের জন্য লাকির উপর প্রায় সময় নির্যাতন করতো। মেয়ের সুখের কথা চিন্তা করে তার বাবা-মা বিভিন্ন সময় আর্থিক সহযোগিতা করে আসছিল। বিগত কয়েকদিন যাবৎ সিএনজি অটোরিকশা মেরামতের জন্য ভুট্টু যৌতুক হিসেবে লাকিকে ২০ হাজার টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে বলে। লাকি তার বাবার দ্বারা এ মুহূর্তে টাকা দেয়া সম্ভব নয় বলা হলে তার উপর নেমে আসে নির্যাতনের খড়গ। এক পর্যায়ে গত বুধবার বিকেলে সিএনজি চালক ভুট্টু উপর্র্যুপরি নির্যাতন চালিয়ে লাকিকে হত্যা করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ রাতে লাশটি উদ্ধার করে গতকাল বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। এঘটনায় নিহত লাকির পিতা মমিনুল হক পাটোয়ারী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে ভুট্টুকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছে। এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ওসি (অপারেশন) মোহাম্মদ হানিফ জানান, ‘লাকিকে হত্যার ঘটনায় স্বামী ভুট্টুকে আসামি করে মামলা করা হয়েছে। আসামি ভুট্টুকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে’।
অপহৃত স্কুলছাত্রী উদ্ধার আটক ২
কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে অপহৃত স্কুলছাত্রী নিশুকে অপহরণের তিনদিনের মধ্যে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই যুবককে আটক শেষে গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। নিশু উপজেলার বাতিসা ইউনিয়নের লুদিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। চৌদ্দগ্রাম থানার এসআই এসএম মনির হোসেন জানান, উপজেলার বাতিসা ইউনিয়নের কুলিয়ারা গ্রামের মৃত আবু তাহেরের ১৪ বছর বয়সী মেয়ে নিশুকে গত সোমবার চিওড়া ব্রাক ব্যাংকের সামনে থেকে অজ্ঞাতনামা ২/৩ জন যুবক জোরপূর্বক সিএনজি অটোরিকশায় তুলে অপহরণ করে। এঘটনায় অপহৃত নিশুর ভাই রুবেল থানায় একটি মামলা করে। পুলিশ মোবাইল ফোন ও গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার কোতয়ালী থানার চান্দপুর এলাকা থেকে অপহরণে জড়িত চান্দিনা উপজেলার ভুয়ারী গ্রামের আবদুল মতিনের ছেলে জুয়েল হোসেন প্রকাশ সৌরভ (২১) ও জয়নাল আবেদীনের ছেলে মোঃ সোহাগকে (২২) গ্রেফতার করে। তাদের দেয়া তথ্য মতে সৌরভের ফুফাতো ভাই আলাউদ্দিনের ঘর থেকে অপহৃত নিশুকে উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ