Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে কালবৈশাখীর তান্ডব বিদ্যালয়ের চালা উড়ে ১২ শিক্ষার্থী আহত

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লার দেবিদ্বারে আকস্মিক কালবৈশাখী ঝড়ের তান্ডবে একটি বিদ্যালয়ের টিনের চালা উড়িয়ে নেয়াসহ ওই বিদ্যালয়ের ১২ শিক্ষার্থী আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। উপজেলার খয়রাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ওই ঘটনা ঘটে। এ সময় খয়রাবাদ গ্রামের বেশ কিছু বাড়ি ঘর, গাছ পালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়। ঝড়ের তান্ডবে গাছ ও গাছের ডালা ভেঙে সড়ক যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়ে। ফলে ঝড়ের কবলে পড়ে আহত বিদ্যালয়ের শিক্ষার্থীদের চিকিৎসাসেবা প্রদানে সমস্যার সৃষ্টি হয়।
জানা যায়, গতকাল বুধবার দুপুর পৌনে একটায় আকস্মিক কালবৈশাখীর ঝড়ে উপজেলার খয়রাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ের উত্তর ভিটির টিনসেড ঘরের চালা এবং লাইব্রেরি ও বিজ্ঞান গবেষণাগারের বারান্দা উড়িয়ে নিয়ে যায়। এ সময় আতঙ্কিত শিক্ষক-শিক্ষার্থীরা প্রাণভয়ে এদিক ওদিক ছোটাছুটি করার সময় শ্রেণিকক্ষের ব্যাঞ্চ ও ঘরের টিন নিচে পড়ে যায়। তখন গাছের ডালা পড়ে ১২ শিক্ষার্থী আহত হন। অনেকে আতঙ্কে শ্রেণিকক্ষেই জ্ঞান হারিয়ে পড়ে থাকে। আহতদের মধ্যে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আবু ইউছুফের উপরের মারির একটি দাত ভেঙে যায়। অন্যান্য আহতরা হচ্ছেÑ অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাছলিমা আক্তার, সাগর আহমেদ, মাসুমা আক্তার, সাঞ্জিদা আক্তার, রুমি আক্তার, আয়শা আক্তার ও মুন্নী আক্তারসহ অন্তত ১২ জন। আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা দেয়া হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আহাম্মদ জানান, ঘুর্ণীঝড়ের তান্ডবে আমরা সবাই কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ি। ঝড়ে শ্রেণিকক্ষের চালা উড়ে গিয়ে দুমড়েমুচড়ে মাটিতে পড়ে যায়। আহত শিক্ষার্থীদের দ্রুত চিকিৎসাসেবা দিতে পরিবহনের সমস্যাসহ সড়কেরও সমস্যা ছিল। গাছ ও গাছের ডালা ভেঙে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়, উপরন্তু প্রচুর বৃষ্টি হচ্ছিল।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানিয়েছে। আমার মিটিং থাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় যেতে পারিনি। বিদ্যালয় কর্তৃপক্ষকে বলেছি, ক্ষয়-ক্ষতির বিবরণসহ লিখিতভাবে জানাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ