Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ আহত ১৬

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের ৬ স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল নিহত ৭ ও আহত হয়েছেন ১৬ জন।
হাটহাজারী উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রাম-নাজিরহাট-মহাসড়কের চারিয়া বোর্ডস্কুল সংলগ্ন এলাকায় সিএনজি ও যাত্রীবাহী বাসের মুখামুখি সংঘর্ষে দুইজন মারা গেছে। এ দুঘর্টনায় আরো চারজন আহত হয়েছে। গতকাল বুধবার (৫ এপ্রিল) বেলা সাড়ে বারোটার সময় এ দুর্ঘটনা ঘটেছে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিযে দুর্ঘটনা কবলিত গাড়ি দুইটিসহ চালককে আটক করে থানায় নিয়ে আসে।
জানা যায়, গতকাল এ সময় নাজিরহাটগামী একটি সিএনজি টেক্সি (নং চট্টগ্রাম থ-১৩-৭৭০৫) যাত্রী নিয়ে যাচ্ছিল। গাড়িটি উক্তস্থানে আসলে চট্টগ্রামগামী একটি বাস (নং চট্টমেট্টো জ -০৪-০০৮৪) বিপরীতদিক থেকে এসে সিএজির সাথে মুখামুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে সিএনজি টেক্সিটি দুমড়ে মুছড়ে যায়। এতে সিএনজির যাত্রী পেয়ারুল ইসলাম (৬০) পিতা মৃত নুর আহমদ, সাং তারাকোঁ ভূজপুর রপিয়া বাপের বাড়ি ঘটনাস্থলে মারা যান। উপস্থিত লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে নারায়নহাট ইউনিয়নের জুজখোলা গ্রামের নারায়ন নাথ (২৫) পিতা পরিতোষ নাথকে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক দুর্ঘটনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা ছাত্রদল নেতার মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা বাকি বিল্লাহ জুয়েল ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রনি ভ‚ঁইয়া। মঙ্গলবার রাতে মোটরসাইকেলে করে আসার পথে তারা দুর্ঘটনার শিকার হন। নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী ও খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ূন কবির দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার শান্তিনগর এলাকায় একটি গাড়ি ওই দুই মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। খবর পেয়ে হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আশঙ্কাজনক অবস্থায় জুয়েল ও রনি উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করেন।
নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের নবীগঞ্জ পৌর এলাকার তিমিরপুর গ্রামের নিকটে গতকাল মালবোঝাই ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী বানিয়াচং উপজেলার পশ্চিম বাগ গ্রামের জনৈক মইনুল ইসলাম (২৫) নামে এক যুবক মারা গেছে। আহত হয়েছে একই এলাকার সাদেক মিয়া (২৪), হাফিজুর রহমান (২৫) ও মোটরসাইকেল চালক রাসেল আহমদ (২৬)। এদের মধ্যে ২জন কে আশংকজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্বার করে ঘাতক ট্রাককে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় ট্রাকচালক পালিয়ে যায়।
নোয়াখালী ব্যুরো জানায়, সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে মহি উদ্দিন সেলিম (৫২) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। ঘটনায় আরো ৩ আরোহী আহত হয়েছে। বুধবার বিকাল ৩টার দিকে ছমিরহাট বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মহি উদ্দিন সেলিম পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামের মৃত হাজী আব্দুর রশিদের ছেলে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক ইটভাটা শ্রমিক নিহত হয়েছেন। নিহতের নাম মো. আবদুল জলিল (৪৮)। তার বাড়ি নীলফামারীর সিংড়া উপজেলার কুমারপাড়া গ্রামে। বুধবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমানগন্ডা এলাকায় নতুন রাস্তায় এ ঘটনা ঘটে। জলিল উপজেলার ঘোলপাশা ইউনিয়নের ধনুসাড়া এলাকায় অবস্থিত ‘শাহ সাহেব ব্রিকস্ ফিল্ড’ নামের একটি ইটভাটার শ্রমিক। এঘটনায় আরও ছয় ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।
বরুড়া উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার বরুড়ায় যাত্রীবাহী বলাকা বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক আমু উল্লাহ (৩০) আহত হয়েছে।এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৩ জন। প্রাথমিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি। বুধবার (০৫এপ্রিল) দুপুরে বরুড়া টু কুমিল্লা সড়কের সাহার পদুয়া এলাকার খন্দকার বড়ীর সামনে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ