Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলেমরা নবীর ওয়ারিছ, আলেমদেরই নবীর দায়িত্ব পালন করতে হবে -চরমোনাই পীর সাহেব

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর, চরমোনাই পীর কেবলা বলেছেন, আলেমরা নবীর ওয়ারিছ; জায়গাজমির ওয়ারিছ নয়, ইলেমের ওয়ারিছ। নবীগণ আর আসবেন না, ওলামাদেরই নবীর দায়িত্ব পালন করতে হবে। আর সুধীজন সচেতন নাগরিক। তাদের তীক্ষèতা ও বুঝ ভালো থাকলে জাতির কল্যাণ হবে। দেশে এত আলেম থাকলেও প্রত্যেকে ভিন্ন চিন্তা নিয়ে ভিন্ন ভিন্ন পথে চলছে। পবিত্র কোরআনে আল্লাহর রশিকে একত্রিতভাবে আঁকড়ে ধরতে বলা হয়েছে। এটি বাস্তবায়ন করবেন আলেমরা। কিন্তু দুঃখের বিষয় তারাই বেশি বিচ্ছিন্ন। তিনি পবিত্র হাদিস পাঠ করে বলেন, একদল আলেম আছেন লক্ষ গুণ ভালো আবার কিছু আছেন তারা লক্ষ গুণ মন্দ। যে আলেমের মধ্যে আল্লাহর ভয় আছে তিনিই নবীর ওয়ারিছ। দেশের ইসলামবিরোধী কর্মকান্ডের বর্ণনা দিয়ে তিনি বলেন, হাইকোর্টের সমানে দেবীর মূর্তি স্থাপন করা হয়েছে। তিনি নাকি ন্যায়ের প্রতীক। নাউজু বিল্লাহ। আমাদের ঈমানী দায়িত্ব এর প্রতিবাদ করা। আগামী ২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবাদ সমাবেশ করব। পৃথিবীর কোনো আদালতের সামনে মূর্তি নেই। আমাদের দেশে এটি কেন? প্রশ্ন রেখে চরমোনাই পীরসাহেব বলেন, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। হককে হক আর বাতিলকে বাতিল হিসেবে জ্ঞান করে আমাদের দায়িত্ব পালন করতে হবে। সবশেষে তিনি দুনিয়াতে শান্তি ও আখেরাতে মুক্তি কামনা করে আল্লাহর দরবারে প্রার্থনা করেন।
গতকাল (বুধবার) আশাশুনি উপজেলার চাপড়ায় ওলামা ও সুধী সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি উপরোক্ত কথা বলেন। চাপড়াস্থ খাদিজাতুল কোবরা (রা:) মহিলা মাদরাসা চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ আলাউদ্দিন। হাফেজ মাওলানা আ: সবুরের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন সাতক্ষীরা জেলা সভাপতি আলহাজ রেজাউল করিম, হাফেজ মাওলানা আতাউর রহমান ও হাফেজ মাওলানা ইকবাল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ