Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাব নেতারা সউদীতে ওমরার নামে মানবপাচারে জড়িত-মতবিনিময় সভায়-হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান হাব নেতৃবৃন্দ সউদীতে ওমরার নামে মানবপাচারের ঘটনায় জড়িত। হাব নেতারা সউদীতে ওমরার নামে মানবপাচারে যে অভিযুক্ত এটা প্রমানিত হয়েছে। ২০১৫ সনে মার্চ মাস হতে পবিত্র রমজান মাসে একজন ওমরাহ যাত্রীও মানব পাচারকারীদের জন্য ওমরায় যেতে পারেনি। দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠা করে আমরা এ মানব পাচারকারীদের বিচার করবো। হজযাত্রীদের ট্রলি ব্যাগ নিয়ে প্রতি বছর হাব নেতারা কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। হাব পল্লীর নামে তিন কোটি টাকার জমি ১২ কোটি টাকা দাম দেখিয়ে ৯ কোটি টাকা আত্মসাৎ করছে হাব নেতারা। তারা হজ মৌসুমে টিকেট সিন্ডিকেট গড়ে তোলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়।
চলতি বছর সকল প্রাক-নিবন্ধিত হজযাত্রীকে হজে পাঠাতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে। ৫০ হাজার হজযাত্রীর অতিরিক্ত কোটা অনুমোদনের লক্ষ্যে সউদী বাদশা’র কাছে সরকারের পক্ষ থেকে প্রস্তাব পাঠাতে হবে। গতকাল মঙ্গলবার রাতে বেইলী রোডস্থ অফিসার্স ক্লাব মিল
নায়তনে হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট আয়োজিত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন। হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুরের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিবেসে বক্তব্য রাখেন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের প্যানেল প্রধান ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুস ছোবহান ভূঁইয়া। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আটাব মহাসচিব আসলাম খান, বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল-নাসের, হাবের প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা ইয়াকুব শরাফতী, হাবের সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ সম্রাট, আটাব নেতা বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শাহদাৎ হোসেন তসলিম, হাব সমন্বয় পরিষদের আহ্বায়ক রুহুল আমিন মিন্টু, বায়রার সাবেক নেতা আকবর হোসেন মঞ্জু, হাবের সাবেক নেতা সৈয়দ গোলাম সরওয়ার, মাওলানা ফজলুর রহমান, মাওলানা মাহবুবুল হক, আবুল কালাম আজাদ, মাওলানা মাহবুবুর রহমান, লায়ন মোঃ সুলাইমান, এ এস এম ইব্রাহিম, রফিকুল ইসলাম, ওয়াহিদুল আলম, ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ, মুফতি আব্দুল কাদের মোল্লা আলহাজ মো. কামরুজ্জামান ও আবু তাহের।
সভায় নেতৃবৃন্দ আগামীতে দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠা, সৎ ও ন্যায়পরায়ণ নেতৃত্ব কায়েমের লক্ষে আব্দুস ছোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের প্রার্থীদের ভোট দিয়ে দুর্নীতিবাজদের সকল দুর্নীতির বিচার করার জন্য হাব সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ