Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শুরু হচ্ছে কোকা-কোলার উইমেন বিজনেস সেন্টারের তৃতীয় ধাপের কার্যক্রম

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কোকা-কোলা ও বিল্ড (ইটওখউ) যৌথভাবে বাংলাদেশের গ্রামীণ নারীদের ক্ষমতায়ন ও নারী উদ্যোক্তা তৈরিতে দিকনির্দেশনা শীর্ষক প্যানেল ডিসকাশনের আয়োজন করেছে। রোববার কোকা-কোলা বাংলাদেশ এবং বিজনেজ ইনিশিয়েটিভ লিডিং ডেভলপমেন্ট (ইটওখউ) যৌথভাবে এক প্যানেল ডিসকাশনের আয়োজন করে, যেখানে গ্রামীণ নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ ও উন্নয়নের সামগ্রিক বিষয়ে বিশদ আলোচনা করা হয়। আলোচনা অনুষ্ঠানে দেশের বিভিন্ন সেক্টরের নীতি-নির্ধারক, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও প্রগতিশীল মিডিয়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।
আয়োজিত প্যানেল ডিসকাশনের মূল প্রতিপাদ্য বিষয় ছিল গ্রামীণ নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়ন, যেখানে প্যানেলিস্ট হিসেবে অংশ নেন মাফরুহা সুলতানা, ভাইস চেয়ারম্যান অ্যান্ড সিইও, এক্সপোর্ট প্রমোশন ব্যুরো, আলী সাবেত, টিম লিডার, প্রিজম বাংলাদেশ, কান্তারা কে খান, ডিরেক্টর, চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, শুবহা শেখর, ডিরেক্টর অব সিএসআর অ্যান্ড সাস্টেইনিবিলিটি, কোকা-কোলা ইন্ডিয়া এবং দৌলত আক্তার মালা, স্পেশাল করসপন্ডেন্ট, দ্যা ফিন্যানশিয়াল এক্সপ্রেস। প্যানেল ডিসকাশনে নারী উদ্যোক্তারা উন্নয়নে প্রশংসিত উদ্যোগ ও সম্ভাব্য চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় শীর্ষক আলোচনার পাশাপাশি বাংলাদেশের পরিপ্রেক্ষিতে নতুন ধ্যান-ধারণা সংবলিত দীর্ঘমেয়াদি বাস্তবায়নযোগ্য বিভিন্ন কর্মপরিকল্পনার বিষয়েও দিক-নির্দেশনা দেয়া হয়। মধ্য আয়ের দেশ হিসেবে বাংলাদেশের উন্নতিতে নারীর অবদানকে বিশেষভাবে মূল্যায়ন করা এবং দেশের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করার প্রত্যয়ে বেশিসংখ্যক নারীদের সরাসরি অর্থনৈতিক কর্মকান্ডে অংশ নেয়ার আহবান জানানো হয়। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্যক্রম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ