Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার রাষ্ট্রদোহ মামলা সচলের উদ্যোগ

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। গতকাল রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির এই আবেদন করেন। এ বিষয়ে আপিল বিভাগের চেম্বার জজ আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে।
এর আগে গত ২৯ মার্চ মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছিল হাইকোর্ট। ওই দিন খালেদা জিয়ার করা আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেন।
একই সঙ্গে তার বিরুদ্ধে নিম্ন আদালতে অভিযোগ আমলে নেয়ার আদেশ কেন অবৈধ ঘোষণা কর হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন আদালত।
২০১৬ সালের ২১ জানুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করেন আইনজীবী মমতাজ উদ্দিন মেহেদি। পরে এই মামলায় তিনি নিম্ন আদালত থেকে জামিন নেন। এই মামলাটি পরে মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরিত হয়। ওই আদালত ২০১৬ সালের ১০ আগস্ট মামলায় অভিযোগ আমলে নেয়। ওই আমলে নেয়ার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। সেই আবেদনের পরিপ্রেক্ষিতেই রাষ্ট্রদ্রোহের মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে আদালত এই আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ