Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কওমী মাদরাসা শিক্ষা ব্যবস্থাই জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে সক্ষম-আল্লামা জুনাইদ বাবুনগরী

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, কওমী শিক্ষাব্যবস্থাই সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য ও দুর্নীতিমুক্ত সমাজ গড়তে সক্ষম। কওমী শিক্ষা ব্যবস্থায় আল্লাহ ও রাসূল (সা:) প্রদত্ত কুরআন ও হাদিসের সঠিক শিক্ষা ও তার বাস্তব আমলী প্রশিক্ষণ দেয়া হয়। এখানে দুনিয়াবী কোন লোভ-লালসা, পদ-পদবির লড়াই আর অসৎ পথে অর্থ উপার্জনের কোনো সুযোগ নেই। বর্তমানে সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি সয়লাব হয়ে গেছে। কোরআন ও হাদিসের ওপর মেহনত বাড়াতে পারলেই তাকওয়া অর্জন সম্ভব। তিনি বলেন, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা ছাড়া এ জাতির মুক্তি সম্ভব নয়। জঙ্গিবাদের নামে অশান্তি ও ফ্যাসাদ সৃষ্টির কোনো সুযোগ ইসলামে নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই।
গত শুক্রবার চট্টগ্রামের দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়াতুল উলুম আল-ইসলামীয়া লালখান বাজার মাদরাসার ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জামিয়াতুল উলুম আল-ইসলামীয়া লালখান বাজার মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আল্লামা শাহ আতাউল্লাহ বিন হাফেজী হুজুর, হেফাজতে ইসলামের নায়েবে আমির আল্লামা আব্দুল মালেক হালিম, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, বিশিষ্ট লেখক আহমদুল ইসলাম চৌধুরী, আল্লামা মুফতি হারুন ইজহার চৌধুরী, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, নেজামে ইসলাম পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি আবদুর রহমান চৌধুরী, মাওলানা আব্দুল মাজেদ আতহারী, আল্লামা মুসা বিন ইজহার, মাওলানা মনসুরুল হক জিহাদী, মাওলানা জিয়াউল হাসান প্রমুখ।
সভাপতির বক্তব্যে আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে আমার ভাই ফরহাদুল ইসলাম চৌধুরী পাক হানাদার বাহিনীর হাতে শহীদ হন। অথচ ওলামাকেরামকে আজ একশ্রেণীর মিডিয়া স্বাধীনতাবিরোধী ও জঙ্গি হিসেবে চিত্রায়িত করতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ