Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদা না পেয়ে স্বামীবাগে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চাঁদা না পেয়ে প্রকাশ্য দিবালোকে মুখোশধারী দুর্বৃত্তরা জাকির হোসেন (৩২) নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে গেন্ডারিয়া থানাধীন স্বামীবাগে এ ঘটনা ঘটে। নিহতের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলা সদরে। স্বামীবাগ মুন্সিহাটির ১৯/২/এ নম্বর ভাড়া বাড়িতে তিনি সপরিবারে বসবাস করতেন। তার বাবার নাম এনায়েতুল হক।
নিহত জাকিরের বড় ভাই আলী হোসেন বলেন, স্বামীবাগে বাসার কাছেই জাকিরের একটি দোকান রয়েছে। যেখানে তিনি কাসা পিতলের ব্যবসা করতেন। প্রায় মাসখানেক ধরে জাকিরের মোবাইল ফোনে চাঁদা চেয়ে হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসীরা। এ ঘটনায় তিনি সংশ্লিষ্ট থানায় একটি সাধারণ ডায়েরিও করেন।
গতকাল বেলা ১টার দিকে দুপুরের খাবার জাকির দোকান থেকে পায়ে হেঁটে বাসায় ফিরছিল। বাসার অদুরে ওঁৎপেতে থাকা চার মুখোশধারী সন্ত্রাসী জাকিরকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে বুকে, পাজর এবং পেটে গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এদিকে জাকিরকে গুলি করার পর দুর্বৃত্তরা ফাঁকা গুলি করতে করতে পাশের একটি সরু গলি ধরে দৌড়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন জাকিরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা জাকিরকে মৃত বলে ঘোষণা করেন। নিহতের ভাই আরো বলেন, সন্ত্রাসীদের চাঁদা দাবি ছাড়াও স্থানীয় কয়েকজনের সাথে ব্যবসায়িক দ্ব›দ্ব ছিল। এ খুনের পেছনে সেটিও একটি কারণ হতে পারে।
গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মিজানুর রহমান জানান, একদল দুর্বৃত্ত গুলি করে পালিয়ে যায়। মুখোশ পরে আসায় তাদের কাউকে কেউ চিনতে পারেনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদা

১৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ