Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরে স্বেচ্ছাসেবকলীগের কার্যালয়সহ বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর ক্ষমা চেয়ে ছাত্রলীগ নেতা পার, উত্তেজনা

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রায়পুর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরের রায়পুরে স্বেচ্ছাসেবকলীগের দলীয় কর্যালয় হামলা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে অবমাননার করার ঘটনায় জেলা আওয়ামী লীগের হস্তক্ষেপে ক্ষমা চেয়ে পার পেলেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা পাপেল মাহমুদ। গত মঙ্গলবার রাতে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের ব্যক্তিগত কার্যালয় কিছু নেতাকর্মীদের নিয়ে গোপন এক বৈঠকের এ সিদ্ধান্ত হয়। ছাত্রলীগ নেতাকে বহিষ্কার না করে ক্ষমা চাওয়ার সুযোগ করে দেয়ায় স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের মাঝে চরম হতাশ ও ক্ষোভ সৃষ্টি হয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়নের বিরুদ্ধে। এ নিয়ে ওই ইউনিয়নের উত্তেজনা বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে।
গতকাল বুধবার দুপুরে স্বেচ্ছাসেবকলীগের দলীয় সূত্র জানা যায়, ২৫ মার্চ রাতে ছাত্রলীগের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সভাপতি পাপেল মাহমুদ দলবল নিয়ে এসে উত্তর চরআবাবিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়ে হামলা করে কার্যালয়ের ভেতরে ঝুলিয়ে রাখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে অবমাননা করা হয়। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। উপজেলা জেলা স্বেচ্ছাসেবলীগে যুগ্ম আহ্বায়ক কৌশিক আহম্মেদ সোহেল বলেন, জেলা আওয়ামী লীগের সম্পাদক ছাত্রলীগ নেতাকে আমার কাছে ক্ষমা চাইতে ও ভাঙচুর করা অফিসটি মেরামত করতে দিতে বলেন। পরে সে আমার কাছে ক্ষমা চায়। তবে ভাঙচুর করা অফিসটি আমি নিজেই মেরামত করব বলে জানিয়ে দিই। জেলা আওয়ামী লীগের হস্তক্ষেপ বিষয়টি মীমাংসা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রায়পুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ