Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরে হাসপাতাল কর্মচারীদের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

মারধরে আহত ৫

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫২ পিএম

লক্ষ্মীপুর জেলার রায়পুর জনসেবা প্রাইভেট হাসপাতালের কর্মচারীদের অবহেলায় এক নারীর মৃত্যুর অভিযোগে উত্তেজিত হয়ে হামলা চালিয়ে ৫ জনকে আহত করে ওই নারীর স্বজনেরা। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রায়পুর শহরের সরকারি হাসপাতাল সংলগ্ন জনসেবা হাসপাতালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে হাসপাতালের দুই কর্মচারীকে আটক করেন।

ওই নারীর নাম সকিনা বেগম (৬০)। তিনি রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের চরবগা গ্রামের মৃত ওহিদ উল্যার স্ত্রী।
নিহতের পুত্রবধূ পারভীন বেগমসহ কয়েকজন স্বজন কর্মচারীদের অবহেলার মৃত্যুর অভিযোগ করে বলেন, মঙ্গলবার বিকালে রোগীকে হাসপাতালে আনার পর জরুরি ডাক্তার দেখিয়ে ভর্তির ব্যবস্থাও করতে বলা হয়। কিন্তু চিকিৎসকের পিয়ন মো. ফরহাদ ও হাসপাতালে এক কর্মচারী রোগীকে লম্বা সিরিয়াল দেখিয়ে একটু পরে চিকিৎসক দেখবে বলে ৪ ঘণ্টা কালক্ষেপণ করেন। এসময় তাঁরা রোগীকে দেখতে পর্যন্ত আসেননি। পরে রাত সাড়ে ৯ টার দিকে রোগী বুকের ব্যথায় চিৎকার করে চটপট শুরু করলে চিকিৎসক নাজমুল হাসান রোগীকে দেখতে গেলে তাঁকে মৃত অবস্থায় পান। এতে উত্তেজিত হয়ে রোগীর স্বজনরা হাসপাতালে ঢুকে অভিযুক্ত ওই পিয়নসহ পাঁচজনকে বেদম মারধর করে।
এ বিষয়ে চিকিৎসক নাজমুল হাসান রোগীর জরুরী অবস্থার কথা তাঁকে না জানানোর কারণে সঠিক সময়ে চিকিৎসা দেয়া যায়নি। তবে পিয়নসহ রোগীর স্বজনরা গুরুত্ব দিয়ে বললে হয়তো রোগীকে বাঁচানো যেত।
এ বিষয়ে জেলার সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ জানান, ‘ঘটনাটি শুনেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
রায়পুর থানার ওসি/তদন্ত সোলাইমান চৌধুরী বলেন, ঘটনার পরই পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। উভয় পক্ষকে নিয়ে মীমাংসার হয়ে যাওয়ায় আটক দু’জনকে ছেড়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রায়পুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ