Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস অডিশনে ৭ প্রতিযোগী নির্বাচিত

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ অফিস : ময়মনসিংহে শুদ্ধ ইসলামিক জ্ঞানের প্রতিযোগিতা ‘ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস সিজন টু’-এর বিভাগীয় অডিশনে মেধার স্বাক্ষর রেখে ৭ প্রতিযোগী নির্বাচিত হয়েছে। নির্বাচিতরা পরবর্তী পর্বে ঢাকায় অংশগ্রহণ করবে। সোমবার দুপুরে ময়মনষিংহ শিল্পকলা একাডেমী মিলনায়তনে দেশের সুনামধন্য আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সুপরিচিত ব্র্যান্ড ‘ফ্রুটিকা’র উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
জানা যায়, ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জায়গা থেকে আসা স্কুল-মাদ্রাসার ১০ থেকে ১৬ বছর বয়সি অসংখ্য প্রতিযোগী এতে অংশগ্রহণ করে। এ সময় অনেকেই ভেন্যুস্থলে রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অডিশনে হাম্দ-নাথ, কোরআন তেলওয়াত এবং ইসলামিক জ্ঞানে নিজেদের প্রতিভা প্রদর্শনে লড়াই করেন বিপুলসংখ্যক ক্ষুদে ইসলামিক জিনিয়াস। এদের মধ্য থেকে ৭ জনকে পরবর্তী পর্বের জন্য নির্বাচিত করেন বিজ্ঞ বিচারকবৃন্দ। অনুষ্ঠানে দেশের সুনামধন্য আকিজ ফুড এন্ড বেভারেজের ডিরেক্টর, ম্যানেজিং ডিরেক্টর, সিএফও এবং উপদেষ্টা উপস্থিত ছিলেন।
আয়োজন সূত্র জানায়, তরুণ প্রজন্মকে ইসলামের গৌরবোজ্জ্বল ইতিহাস, ইসলামী জীবনবিধান ও শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে, ইসলামিক গুণাবলীর বিকাশে সহায়তা করতে এবং তাদের ইসলামিক জ্ঞানার্জনের চেষ্টাকে উৎসাহিত করতে ‘ফ্রুটিকা’র উদ্যোগে দেশব্যাপী শুরু হয়েছে শুদ্ধ ইসলামিক জ্ঞানের এ প্রতিযোগিতা। প্রতিযোগিতার বিভিন্ন ধাপে দশ থেকে ষোল বছরের প্রতিযোগীদের কোরআন তেলাওয়াতের দক্ষতা, স্মৃতিশক্তি, ইসলামিক বিষয় ও ইসলামিক ইতিহাসের জ্ঞান যাচাইয়ের মাধ্যমে নির্বাচিত হবে একজন ইসলামিক জিনিয়াস। সর্বশেষে পুরস্কার হিসেবে বিজয়ীরা পাবে পাঁচ লক্ষ, দুই লক্ষ কিংবা এক লক্ষ টাকাসহ স্কলারশিপ ও অন্যান্য পুরস্কার।
সূত্র জানায়, আগামী ৩০ মার্চ এবং ২, ৪, ৬ এপ্রিল যথাক্রমে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে ফ্রুটিকা ইসলামিক জিনিয়াসের অডিশন পর্ব অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ